• SSC: দিদি বাঁচান,বড়লোকের ছেলেগুলো ঘুষের টাকায়…অষ্টমীতে স্লোগান চাকরিপ্রার্থীদের
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • গোটা বাংলা ভাসছে আনন্দের জোয়ারে। কিন্তু সেই আনন্দের ছিটেফোঁটাও পৌঁছায়নি বঞ্চিত চাকরি প্রার্থীদের মধ্যে। স্কুল সার্ভিস কমিশনের গ্রুপ সি ও ডি তালিকাভুক্ত বঞ্চিত চাকরিপ্রার্থীরা এদিনও জড়ো হয়েছিলেন কলকাতায় আন্দোলনমঞ্চে। সকলে যখন নতুন জামাকাপড় পরে প্যান্ডেলমুখী তখন গলায় দাবি সম্বলিত প্লাকার্ড ঝুলিয়ে রাজপথে স্লোগান দিলেন চাকরিপ্রার্থীরা। বললেন, আমরা কারা বঞ্চিত। একদিকে উৎসবের আনন্দ। আর অন্যদিকে জমাট বাঁধা বঞ্চনার আঁধার। পরিবার ছেড়ে আন্দোলনের মঞ্চে দিনভর কাটালেন ওরা।

    স্লোগান উঠল, এসএসসিতে নিয়োগ চাই। ঘুষের টাকায় চাকরি পেল, এই কমিশন হায় হায়। তাঁদের দাবি, ফেল প্রার্থী চাকরি পেল, পাশ করেও বঞ্চিত হল, মানবিক দিদি আমাদের বাঁচান। কাতর আর্তি বঞ্চিত চাকরিপ্রার্থীদের।

    এর সঙ্গেই তাঁদের দাবি, পাশ করারা রাস্তায় বসে, ফেল করারা চাকরি করে, এই ব্যবস্থা নিপাত যাক। উঠল স্লোগান মহাষ্টমীতেও। এর সঙ্গেই প্লাকার্ডে লেখা ছিল, মুখের কথায় বিশ্বাস নাই, হাতে হাতে নিয়োগ চাই। আসলে চাকরিপ্রার্থীদের দাবি, একেবারে দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছে। কিছুতেই চাকরি মিলছে না। এনিয়ে ৫৬৮ দিন ধরে তাঁরা রাস্তায় বসে রয়েছেন। শুধু নানা আশ্বাস মিলেছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি।

    তাঁদের দাবি বড়লোকের ছেলেগুলো ঘুষের টাকায় চাকরি পেল, অভিযোগ চাকরিপ্রার্থীদের। মহাষ্টমীতে এভাবেই আন্দোলনের রাস্তা থেকে সরলেন না চাকরিপ্রার্থীরা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)