• BirthDay: সামনেই পার্থর হ্যাপি বার্থডে,পাশে নেই বান্ধবী, কেমন কাটবে জন্মদিন?
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • এমন মন খারাপ করা পুজো আগে কোনওদিন মনে হয় কাটেনি প্রাক্তনমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের। এসএসসি কেলেঙ্কারিতে অভিযুক্ত হয়ে বর্তমানে জেলবন্দি পার্থ। পুজোটা একেবারেই ভালো কাটছে না। জেলেই লোহার খাটে গুম হয়ে বসে থাকছেন তিনি। পুজোতে দিনভর অংশগ্রহণের ছাড়পত্রও মেলেনি। তার ওপর চলতি সপ্তাহেই তার জন্মদিন।কিন্তু এবারের হ্য়াপি বার্থডে যে আদৌ খুশির হবে না সেটা হাড়ে হাড়ে টের পাচ্ছেন অনেকেই।

    উইকিপিডিয়া বলছে, প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্য়ায়ের জন্মদিন ৬অক্টোবর। আর মতান্তরে সেটি ৫ অক্টোবরও হতে পারে। গতবারেও পার্থর জন্মদিনে ছিল একেবারে উপচে পড়া আনন্দ। আর এবার পরিস্থিতি তার ধারে কাছেও নেই। আর জেলে কি আর সেভাবে আগের মতো উদযাপন করা সম্ভব?

    সূত্রের খবর, এবছর ৭১ বছরে পা দেবেন পার্থ চট্টোপাধ্যায়। গত বছরে জন্মদিনটা ছিল একেবারে ঝলমলে। তখন তিনি রাজ্য়ের মন্ত্রী। তার উপর শাসকদলের মহাসচিব। একেবারে রাশভারী পদ। সেবার ম্যান্টনের কার্যালয়ে ফুলের তোড়া একেবারে উপচে পড়েছিল। মন্ত্রীর সামনে ফুলের তোড়া হাতে মুখ দেখানোর জন্য় একেবারে প্রতিযোগিতা শুরু হয়েছিল।

    হরেকরকমের উপহার তো ছিলই। দামী খাবারও ছিল তার সঙ্গে। গতবছর জন্মদিনে পাশে ছিলেন অর্পিতা। ঘনিষ্ঠ বান্ধবী। কিন্তু এবছরই দুজনে আলাদা জেলে বন্দি। দেখা হওয়ারও সুযোগ নেই। মুক্তির জন্য় দিন গোনা ছাড়া আর অন্য় কোনও পথ নেই। অগত্যা জন্মদিনে এবার ঠিক কতজন অনুগামী পার্থর সঙ্গে দেখা করতে আসেন সেটাই দেখার।

    কেক কাটা তো দূরের কথা, এবারের জন্মদিনে পাতে একটুকরো মাংসও পড়বে কি না তানিয়েও সংশয়টা থেকেই গিয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)