• চড়া রোদে সূচনা সপ্তাহের, আগামী ৭ দিন কেমন আবহাওয়া থাকবে কলকাতায়? বৃষ্টি কি হবে?
    হিন্দুস্তান টাইমস | ০৩ জুলাই ২০২৩
  • আজ সকাল থেকেই কলকাতার আকাশে চড়া রোদ। মাঝে মাঝে আকাশ আংশিক মেঘলা থাকলেও অস্বস্তিকর গরম থাকছে। এরই মাঝে ঘামতে ঘামতে অফিসে যেতে হয়েছে কলকাতাবাসীকে। তবে বিকেলের দিকে আজ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আজ শহরের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। হাওয়া অফিসের বুলেটিন অনুযায়ী, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস হতে পারে। এদিকে তিলোত্তমার সর্বনিম্ন তাপমাত্রা আজ ২৮ ডিগ্রি সেলসিয়াসে এসেই থমকে যাবে। এরপর আগামী কয়েকদিন কেমন থাকবে কলকাতার আবহাওয়া? দেখে নিন এই সপ্তাহের পূর্বাভাশ। (আগামিকালও কলকাতায় বিক্ষিপ্ত ভাবে বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে। আকাশ আংশিক মেঘলা থাকবে। আগামিকাল কলকাতা ও আশেপাশের অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

    পরশুও কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকবে। সঙ্গে বিক্ষিপ্ত ভাবে বজ্রপাত সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পরশু কলকাতা ও আশেপাশের অঞ্চলের সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে, যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বেশি। এদিকে শহরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি।

    ৬ জুলাই বৃষ্টির পরিমাণ কিছুটা কমতে পারে শহরে। তবে কলকাতার আকাশ আংশিক মেঘলাই থাকবে। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে সেদিনও। শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে সেদিন। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। এদিকে সেদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

    ৭ জুলাই আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়তে পারে কলকাতায়। আকাশের ধূসর মেঘের আড়াল থেকে সূর্য উঁকি দেবে সেদিন। বিক্ষিপ্তভাবে বজ্রপাত সহ বৃষ্টি হতে পারে সেদিনও। সেদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে সেদিন। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এদিকে সেদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।

    ৮ জুলাইও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকতে পারে কলকাতায়। সেদিনও আকাংশ আংশিক মেঘলা থাকবে। বেলার দিতে রোদের তেজ থাকবে ভালোই। সেদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে সেদিন। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। এদিকে সেদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি সেলসিয়াস বেশি।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)