• ভিডিয়ো: বাউন্ডারিতে সুপারম্যানের মতো ক্যাচ ধরেও ভুল করলেন জর্ডন, ঘুরে গেল ম্যাচ
    হিন্দুস্তান টাইমস | ০৩ জুলাই ২০২৩
  • T20 Blast: লন্ডনের লর্ডসে অ্যাশেজের রোমাঞ্চকর ম্যাচে ইংল্যান্ডকে হারিয়েছে অস্ট্রেলিয়া। এই শহরে টি-টোয়েন্টি ব্লাস্টের একটি উত্তেজনাপূর্ণ ম্যাচও খেলা হয়েছিল যেখানে একজন খেলোয়াড়ের ভুল পুরো দলের পরিশ্রমকে মাটি করে দিয়েছিল। সারে ও এসেক্সের মধ্যকার ম্যাচের ফলাফল শেষ বলে চলে যায়। এই ম্যাচটি ভক্তদের হৃদস্পন্দন বাড়িয়ে দিয়েছে।

    কেনিংটন ওভালে খেলা এই ম্যাচে প্রথমে ব্যাট করতে নামে সারের দল। দলটি ২০ ওভারে ১৯৫ রান করে। ওয়েস্ট ইন্ডিজের তারকা অলরাউন্ডার সুনীল নারিন এই দলের হয়ে ৭৮ রানের ঝোড়ো ইনিংস খেলেন। যাতে ছিল সাতটি চার ও ছয়টি ছক্কা। জবাবে এসেক্সের শুরুটা ভালো হয়নি। খাতা না খুলতেই প্রথম উইকেট হারায় দলটি। তবে এখান থেকে ইনিংস সামলান ড্যানিয়েল লরেঞ্জ ও মাইকেল পেপার। এর পরে, সারে একটি দুর্দান্ত প্রত্যাবর্তন করে। একটা সময়ে পরিস্থিতি এমন দাঁড়ায় যে সারের জিততে শেষ বলে তিন রানের প্রয়োজন ছিল।

    শেষ বলে স্ট্রাইকে ছিলেন ফিরোজ খুশি আর বোলিং করছিলেন শন অ্যাবট। ওভারের শেষ বলে, খুশি একটি শক্তিশালী শট খেলেন যা বাউন্ডারির ​​কাছাকাছি চলে যায়। এখানে উপস্থিত ক্রিস জর্ডন দৌড়ে গিয়ে ঝাঁপিয়ে বলটি ধরলেন। কিন্তু এরপরে নিজেকে কন্ট্রোল করতে পারছিলেন না জর্ডন। সেই সময়ে জর্ডন বুঝতে পারেন যে তিনি বাউন্ডারি পেরিয়ে যাবেন। তাই বাউন্ডারি লাইন ক্রস করার আগেই তিনি বাউন্ডারির ​​অপর দিকে দাঁড়িয়ে থাকা খেলোয়াড়ের দিকে বল ছুড়ে দেন। তিনি চেষ্টা করছিলেন যেন বলটি তাঁর সতীর্থ ক্রিকেটার ধরে নেন এবং এটি যেন একটি ক্য়াচ হয়।

    কিন্তু এখানেই তিনি ভুল করে বসেন ক্রিস জর্ডন। জর্ডন বলটি ছুড়ে ​​ওপারে না ফেলে বাউন্ডারির দিকেই ছুড়ে দেন। বাউন্ডারির উল্টো দিকে দাঁড়িয়ে থাকা ক্রিকেটারের পক্ষে সেটিকে ধরা সহজ ছিল না। এরফলে বলটি বাউন্ডারি লাইন টপকে যায়। আম্পায়ার এটাকে ছক্কা বলে মনে করেন এবং ছয়ের সিগনাল দেন। এরফলে এসেক্স ম্যাচটি জিতে নেয়।

    জর্ডন নিজের ভুল বুঝতে পেরে বাউন্ডারি ধরে মাথা নীচু করে দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিলেন। সেই সময়ে তিনি বেশ হতাশ হয়ে মাথা ধরে দাঁড়িয়ে ছিলেন। বাউন্ডারির ​​কাছাকাছি থাকা ভক্তরাও এই ঘটনাটিকে বিশ্বাস করতে পারছিলেন না। তবে তারা সকলেই জর্ডনের প্রয়াসকে কুর্নিশ জানান। হাততালি দিয়ে জর্ডনের আত্মবিশ্বাস বাড়িয়ে দেন। এই জয়ে এসেক্সের ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সাউথ গ্রুপে এখন চতুর্থ স্থানে রয়েছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)