• ফিরল প্রতিষ্ঠা সাল, পালতোলা নৌকা; মোহনবাগানের নতুন লোগো কেমন হল?
    Aajtak | ০৪ জুলাই ২০২৩
  • প্রকাশ পেল মোহনবাগান সুপার জায়েন্টের (Mohun Bagan Super Giant) লোগো। এটিকে নাম উঠে যাওয়ার পর থেকেই সবুজ-মেরুন সমর্থকদের উন্মাদনা তৈরি হয়েছিল, কেমন হতে পারে মোহনবাগানের (Mohun Bagan) লোগো? সোমবার মোহনবাগানের লোগো প্রকাশ পেল।
    গত মরশুমে আইএসএল (ISL) চ্যাম্পিয়ন হওয়ার পরে মাঠে দাঁড়িয়েই এটিকে নাম তুলে নেওয়ার ব্যাপারে জানিয়েছিলেন মোহনবাগানের অন্যতম কর্তা সঞ্জীব গোয়েঙ্কা। সোমবারই শহরে এসেছেন বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের তারকা এমিলিয়ানো মার্টিনেজ। আর সেই দিনই নতুন লোগো প্রকাশ করল সবুজ-মেরুন। সোশ্যাল মিডিয়ায় এই লোগোর ছবি শেয়ার করে মোহনবাগান। শুধু তাই নয়, এটিকে মোহনবাগানের লোগোতে ক্লাবের প্রতিষ্ঠা সালের নাম জানানো ছিল না। তবে এবার মোহনবাগান সুপার জায়েন্টের লোগোতে প্রতিষ্ঠা সাল হিসেবে ১৮৮৯ সালের নাম উল্ল্যেখ করা হয়েছে। মোহনবাগানের এই লোগোতে রয়েছে আরপিএসজি গ্রুপের ছোঁয়া।

    এই মরশুমেও দারুণ দল গড়েছে মোহনবাগান। সই করে ফেলেছেন বিশ্বকপার জেসন কামিন্স। শুধু কামিন্স নন সবুজ-মেরুনে যোগ দিয়েছেন ইউরো খেলা আর্মান্দো সাদিকু। চোট পাওয়া মোহনবাগান (Mohun Bagan) মিডফিল্ডার জনি কাউকোর (Joni Kauko) জায়গায় সই করেছেন এই ফুটবলার।

    জেসন কামিন্স এর আগে খেলেছেন অস্ট্রেলিয়ার ওয়েস্ট কোস্ট মেরিনার্সের হয়ে। আর এবার ভারতের মেরিনার্স মোহনবাগানে চলে এসেছেন তিনি। ভারতীয় তারকাদের মধ্যে অনিরুদ্ধ থাপার পাশাপাশি আরও বেশ কিছু তারকাকে সই করিয়েছে সবুজ-মেরুন ক্লাব। এই মরশুমে শুধু আইএসএল নয়, এএফসি কাপেও ভালো ফল করার চেষ্টায় মোহনবাগান। এমনটাই জানিয়েছেন সঞ্জীব গোয়েঙ্কা। 

    কলকাতা লিগের আগেই নতুন মরশুমের জার্সি প্রকাশ করবে মোহনবাগান। সেই জন্য ইতিমধ্যেই ফ্যানদের কাছ থেকে জার্সির ডিজাইন চেয়ে পাঠানো হয়েছে। যার ডিজাইন করা জার্সি পরে খেলবেন জেসন কামিন্সরা তাঁর জন্য স্পেশাল গিফটের ব্যবস্থাও করা হয়েছে। দীর্ঘদিন পর কলকাতা ময়দানে সমর্থকদের সঙ্গে নিয়ে শুরু হচ্ছে লিগ। ফলে এই টুর্নামেন্ট ঘিরে এখন বাড়তি আবেগ দেখা যাচ্ছে ফ্যানদের মধ্যে। 
        
     
  • Link to this news (Aajtak)