• সামনে শক্তিশালী কুয়েত, সাফ ফাইনালে কি নামবেন সন্দেশ?
    প্রতিদিন | ০৪ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে (SAFF Championship Final) ভারতের সামনে কুয়েত (India vs Kuwait)। মঙ্গলবার মেগা ফাইনাল। ফাইনালের বল গড়ানোর আগে তারকা ডিফেন্ডার সন্দেশ ভারতের জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী এবং নিশ্চিত। ফাইনালের আগে সাংবাদিক বৈঠকে সন্দেশ বললেন, ?আমাদের ফোকাস এখন কুয়েত। খুবই কঠিন ম্যাচ হতে চলেছে। খুব ভাল টিম কুয়েত। কুয়েতের কোচ অত্যন্ত অভিজ্ঞ। আমরা ফাইনালের দিকে তাকিয়ে রয়েছি। এখনও পর্যন্ত আমরা ভাল খেলেছি। আমাদের এই দলটা আকাশ ছুঁতে চায়।?

    কার্ড সমস্যা থাকায় সেমিফাইনালে লেবাননের বিরুদ্ধে নামতে পারেননি সন্দেশ। ফাইনালে নামার জন্য মুখিয়ে রয়েছেন রক্ষণের এই প্রাচীর। সন্দেশ বলছেন, ?লেবাননের বিরুদ্ধে ম্যাচে মাঠে থাকতে পারিনি। খেলতে না পারলে ফুটবলারদের যেরকম হয়, আমারও একইরকম অনুভূতি হয়েছিল। বড় ম্যাচ আমি মিস করতে চাই না। আমি না থাকলেও দল খুবই ভাল খেলেছে। আমি মনে করি না অনেক কিছু মিস করেছি। মেহতাব ও আনোয়ার বেশ ভাল সামলেছে, গোটা ব্যাকলাইনই দুর্দান্ত পারফর্ম করেছে। সবটাই নির্ভর করে টিমের দর্শন এবং একতার উপর। আমি ব্যক্তিগত ভাবে আত্মবিশ্বাসী ছিলাম ভারত ফাইনালে পৌঁছবে।? 

    কুয়েত সম্পর্কে সন্দেশ বলছেন, ?ওদের দলে টেকনিক্যাল প্লেয়ারের সংখ্যাধিক্য। কুয়েতের ফিফা র‌্যাঙ্কিং ১৪১। তবে ওদের যেখানে পৌঁছনো দরকার ছিল, ফিফা ক্রমতালিকা তা প্রমাণ করে না। দশ সেকেন্ড যদি ঢিলে দেওয়া হয়, তাহলেই ওরা গোল করে দেবে।?

    ২০০৫ সালের পর থেকে ঘরের মাঠে আর হারেনি ভারতীয় দল। সহকারী কোচ মহেশ গাউলি মনে করেন তাঁর দল চাপ সামলাতে পারবে। গাউলি বলছেন, ?চাপ আছে কারণ আমরা জিততে চাই। দল ভাল ছন্দে রয়েছে। আশা করি অতীতেও যেভাবে খেলেছে ছেলেরা, ফাইনালেও সেভাবেই খেলবে।?

    গ্রুপ পর্বে মুখোমুখি হয়েছিল ভারত ও কুয়েত। সেই ম্যাচ ১-১ গোলে শেষ হয়। ফাইনালের জন্য ছেলেদের বার্তা দিয়েছেন গাউলি। তিনি বলছেন, ?কুয়েতের বিরুদ্ধে শেষ ম্যাচে খুব উত্তেজনা ছিল। কিন্তু ছেলেদের সঙ্গে আমি কথা বলেছি। ওদেরকে শান্ত থাকতে বলেছি।? উল্লেখ্য, ফাইনালে কোচের বেঞ্চে বসতে পারছেন না ইগর স্টিমাচ।
  • Link to this news (প্রতিদিন)