• পুর মামলা ডিভিশন বেঞ্চে, সুপ্রিম কোর্টে আবেদন প্রত্যাহার রাজ্যের
    বর্তমান | ০৪ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: পুরসভার দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানানোর আবেদন সুপ্রিম কোর্ট থেকে প্রত্যাহার করে নিল রাজ্য সরকার। সর্বোচ্চ আদালতে গ্রীষ্মাবকাশের সময় পুরসভার মামলাটি ‘মেনশন’ করা হয়েছিল। ছুটির পর তা উল্লেখ করতে নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। সোমবার ছুটি শেষে সুপ্রিম কোর্ট খুলেছে। তবে কলকাতা হাইকোর্টে যেহেতু পুরসভার মামলাটি ডিভিশন বেঞ্চে চলে গিয়েছে, তাই সিঙ্গল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ জানানোর কোনও মানে হয় না বলেই মনে করছে পশ্চিমবঙ্গ সরকারের আইনজীবী মহল। সেই কারণেই এদিন প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে মামলাটি সুপ্রিম কোর্ট থেকে প্রত্যাহার করার অনুমতি চায় রা‌জ্য। তা অনুমোদন করেছে সুপ্রিম কোর্ট। 

    অন্যদিকে, আসানসোল কম্বল কাণ্ড মামলায় জিতেন্দ্র তিওয়ারির অন্তবর্তী সুরক্ষা কবচ বহাল রাখল সুপ্রিম কোর্ট। জানিয়ে দিল, আপাতত তাঁকে গ্রেপ্তার করা যাবে না। তবে আগামী ১০ জুলাই জিতেন্দ্র তিওয়ারিকে স্থানীয় থানায় হাজিরা দিতে হবে। তারপর ১৭ জুলাই শীর্ষ আদালতে পরবর্তী শুনানি হবে। 

    এদিকে, গোরু পাচার মামলায় আজ মঙ্গলবার দিল্লি হা‌ই঩কোর্টে অনুব্রত মণ্ডলের জামিন মামলার শুনানি রয়েছে। পাশাপাশি নয়াদিল্লির রাউস এভিনিউয়ের বিশেষ সিবিআই আদালতে গোরু পাচার মামলার অভিযুক্তদের হাজির করা হতে পারে বলেই খবর। সেখানে অনুব্রতর মামলা বিচারক রঘুবীর সিংয়ের এজলাস থেকে অন্যত্র সরানোর আবেদনেরও শুনানি হবে। 

    আগামী ১০ জুলাই অনুব্রত কন্যা সুকন্যার একটি আবেদনের শুনানি রয়েছে। তিহারে থাকার জন্য তিনি তাঁর আইনজীবীর সঙ্গে কথা বলতে পারছেন না। কৌসুলিদের পারিশ্রমিক জোগার করতে পারছেন না বলে আবেদন করেন সুকন্যা। তিনি ছ’ সপ্তাহের অন্তবর্তী জামিন চেয়েছেন। ইডির কাছে এ ব্যাপারে জবাব চেয়েছেন বিচারক রঘুবীর সিং।
  • Link to this news (বর্তমান)