• Sukanya Mondal : টাকা নেই, জামিন চান অনুব্রত-কন্যা
    এই সময় | ০৪ জুলাই ২০২৩
  • এই সময়, নয়াদিল্লি: বাবার মতো মেয়ের বিরুদ্ধেও গোরু পাচারে কোটি কোটি টাকা দুর্নীতির অভিযোগ। বাবার মতো সেই মেয়েও আদালতে দাবি করলেন, তাঁর হাতে টাকা নেই। নিজের আইনজীবীদের ফি দিতেও অপারগ তিনি। সোমবার দিল্লির রাউজ় অ্যাভিনিউ আদালতে জামিনের পক্ষে সওয়াল করতে গিয়ে এমনই যুক্তি দেওয়া হলো অনুব্রত মণ্ডল ওরফে কেষ্টর মেয়ে সুকন্যা মণ্ডলের তরফে। ইডির হাতে গ্রেপ্তার হয়ে কেষ্টর মতো আপাতত দিল্লির তিহার সংশোধনাগারে রয়েছেন সুকন্যা।

    এদিন তাঁর তরফে আর্জি জানানো হয়, আইনি লড়াইয়ে প্রয়োজনীয় অর্থের সংস্থান করতে তাঁকে ছ'সপ্তাহের জন্য জন্য জামিন দেওয়া হোক। লিখিত আবেদনে এও বলা হয়েছে, তিনি নিজের আইনজীবীদের ফি দিতে অপারগ। কোনও নামী আইনজীবীকে নিয়োগ করার মতোও টাকা তাঁর হাতে নেই। রাউজ় অ্যাভিনিউ আদালতের বিশেষ সিবিআই বিচারক রঘুবীর সিং এই আবেদনের প্রেক্ষিতে নোটিস জারি করে ইডির জবাব তলব করেছেন।

    এদিন রাউজ় অ্যাভিনিউ আদালতে দায়ের করা আবেদনে কেষ্ট কন্যা জানিয়েছেন, তাঁর বাবা এবং তিনি নিজে তিহার জেলে বন্দি থাকা অবস্থায় আত্মীয়স্বজন, বন্ধু এবং ঘনিষ্ঠরা কেউই এগিয়ে আসছেন না আর্থিক সহায়তার জন্য৷ জামিন পেলে তিনি প্রয়োজনীয় অর্থের সংস্থান করতে পারবেন এবং তিনি আদালতের নির্দেশ মেনেই চলবেন বলেও আবেদনে জানিয়েছেন সুকন্যা৷ আগামী ১০ জুলাই মামলার পরবর্তী শুনানি।

    অনুব্রতর অনুপস্থিতিতে এবার বীরভূমে পঞ্চায়েত ভোট হতে চলেছে। এই জেলায় একাধিকবার প্রচারে গিয়েছেন ফিরহাদ হাকিমের মতো তৃণমূল নেতারা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন ভার্চুয়ালি বীরভূমের পঞ্চায়েত প্রচার সারেন। সেখানেও তিনি কেষ্ট ও সুকন্যার প্রসঙ্গ তোলেন। তৃণমূল নেত্রী বলেন, 'কেষ্টকে ওরা গ্রেপ্তার করেছে। কেষ্টর মেয়েকেও গ্রেপ্তার করেছে। ওকে ছাড়ছে না, যাতে তৃণমূল করতে না-পারে! দোষ করলে অন্যায় করলে শাস্তি নিশ্চয়ই হবে।'
  • Link to this news (এই সময়)