• শর্মা বনাম শর্মা! মাঠে আম্পায়ারের সঙ্গে কী নিয়ে মেজাজ হারেলন ভারত অধিনায়ক
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • রোহিত শর্মা টিম ইন্ডিয়ার অধিনায়ক হওয়ার পর থেকেই মাঠে নিজের আবেগ ধরে রাখতে পাচ্ছেন না। মাঠে রোহিত শর্মার অভিব্যক্তি তাঁকে সবসময় শিরোনামে রাখে। যখনই ক্যামেরা রোহিত শর্মার দিকে যায়,তখনই ভারতীয় অধিনায়কের প্রতিক্রিয়া দেখা যায়। ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয়T20 ম্যাচ চলাকালীন,রোহিত শর্মা অনফিল্ড আম্পায়ারের প্রতি নিজের বিরক্তি প্রকাশ করেছেন, যার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। তবে একবার নয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে তাঁর মেজাজ হারানোর দৃশ্য দু’বার দেখা গিয়েছে।

    দক্ষিণ আফ্রিকার ব্যাটিং ইনিংসের সময়ে ব্যাট করছিলেন ডেভিড মিলার ও কুইন্টন ডি’কক। দুই ওভারে দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ছিল ৬৩ রান। ম্যাচটি ভারতের দৃষ্টিকোণ থেকে একটি জটিল মোড়ে দাঁড়িয়েছিল। ১৯তম ওভারটি আর্শদীপ সিংয়ের হাতে তুলে দেন রোহিত শর্মা। বাঁ-হাতি পেসার আর্শদীপ সিং ওভারের শুরুতেই মার খেয়েছিলেন,যে কারণে রোহিত শর্মার উপর চাপ স্পষ্ট দেখা যাচ্ছিল।

    আর্শদীপের উপর চাপ ছিল,মিলার তাঁর বল স্কুপ করার চেষ্টা করেছিলেন কিন্তু আর্শদীপ বুদ্ধিমত্তা দেখিয়ে বলটি তাঁর থেকে দূরে রাখার চেষ্টা করছিলেন। ফলে আম্পায়ার সেই বলটিকে ওয়াইড ঘোষণা করেন। কিন্তু,আম্পায়ার বীরেন্দ্র শর্মা তাঁর ওয়াইড দেওয়ার জন্য তার হাত ছড়িয়ে দেওয়ার সঙ্গে সঙ্গে রোহিত তাঁর দিকে ছুটে আসেন এবং ওয়াইড দেওয়ার পিছনে কারণ জানার চেষ্টা করেন।

    বল কোথায় আর ব্যাটার কোথায় সেই বিষয় নিয়ে রোহিত শর্মাকে আম্পায়ারের সঙ্গে তর্ক করতে দেখা যায়। তারপরে ভারত অধিনায়ককে ব্যাখ্যা করে সবটা বোঝালেন আম্পায়ার। আসলে ক্রিজের বাইরে বল ফেলেছিলেন আর্শদীপ, ক্রিকেটের নিয়ম বলে সেক্ষেত্র ব্যাটার কোথায় দাঁড়িয়ে রয়েছে সেটি নির্ভর করে না। আম্পায়ার বীরেন্দ্র শর্মা এটি রোহিতকে বোঝানোর পরেই রোহিত ঠান্ডা হন এবং হাসতে হাসতে নিজের জায়গায় ফিল্ডিং করতে চলে যান।

    এর আগেও একবার আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে খুশি ছেলেন না রোহিত শর্মা। ভারতীয় ইনিংসের দ্বিতীয় ওভারে আম্পায়ার বীরেন্দ্র শর্মার সিদ্ধান্তে ক্ষুব্ধ হন রোহিত। পার্নেল ওভারের চতুর্থ বলটি লেগ সাইডের দিকে করেন। এই বল রোহিতের খুব কাছে এসে পৌঁছে যায় উইকেটরক্ষকের হাতে। রোহিত আশা করেছিলেন আম্পায়ার ওয়াইড ইঙ্গিত দেবেন, কিন্তু তিনি তা করেননি, এই কারণেই রোহিত শর্মা রেগে যান।

    আম্পায়ারের সেই সিদ্ধান্তে হতাশা স্পষ্ট দেখা যাচ্ছিল ভারতীয় অধিনায়কের মুখে। পার্নেলকে ওয়াইড না দেওয়ায় অবাক হয়ে আম্পায়ারের দিকে তাকালেন রোহিত। এমনকি আম্পায়ারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া না পাওয়া গেলেও,রোহিত তাকে ইশারায় ওয়াইডে প্রশ্ন করেন। তিনি খুবই হতাশ হয়ে পড়েন এবং ঘটনাটি ক্যামেরায় ধরা পড়ে। এখন তার ভিডিয়ো ভাইরাল হচ্ছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)