• বাড়িতে সুখ সমৃদ্ধি ফিরিয়ে আনতে আজই নিয়ে আসুন এই জিনিসগুলি
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • চিনা বাস্তুশাস্ত্রে চাকরিতে পদোন্নতি, ব্যবসায় অগ্রগতি এবং বাড়ির ঝামেলা দূর করার জন্য অনেক ব্যবস্থা দেওয়া হয়েছে। ঘরে সুখ এবং সম্পদ আনতে এই সহজ ফেং শুই টিপসগুলি আপনিওমেনে চলতে পারেন।

    ফেং শুই চিনের বাস্তুশাস্ত্র। ফেং এবং শুই শব্দের আভিধানিক অর্থ বায়ু এবং জল। ভারতীয় বাস্তু শাস্ত্রের মতো, ফেং শুইও খুব জনপ্রিয়। ফেং শুইতে উল্লিখিত অনেক প্রতিকারের সাহায্যে ঘরে সুখ-সমৃদ্ধি আসে এবং বাস্তু দোষ দূর হয়। ফেং শুইতে উইন্ড চাইমস, লাফিং বুদ্ধ, প্লাস্টিকের ফুল, কচ্ছপ, কয়েন এবং জাহাজের বিশেষ গুরুত্ব রয়েছে। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে বা অফিসে এগুলিকেসঠিইক দিশায়রাখলে আপনি জীবনে সুখ এবং সম্পদ পেতে পারেন।

    লাফিং বুদ্ধ: ফেং শুইতে লাফিং বুদ্ধকে খুবই শুভ বলে মনে করা হয়। এমনটা বিশ্বাস করা হয় যে ড্রয়িংরুমেরাখলে এই মূর্তির সামনে থেকে ইতিবাচক শক্তি ঘরে আসে।

    ডাইনিং টেবিল: ফেং শুই অনুসারে বৃত্তাকার ডাইনিং টেবিল ফেং শুইতে খুব শুভ বলে মনে করা হয়। মনে রাখবেন ঘরে এমন একটি ডাইনিং টেবিল আনুন যাতে টেবিলের সাথে চেয়ারের সংখ্যা কম থাকে।

    ফেং শুই কয়েন: ফেং শুই অনুসারে ঘরের দরজার হাতলে কয়েন ঝুলিয়ে রাখলে ধন-সম্পদ ও সৌভাগ্য আসে। তিনটি পুরানো ফেং শুই কয়েন একটি লাল সুতো বা ফিতায় বেঁধে দরজার হাতলে ঝুলিয়ে রাখতে হবে। এটা বিশ্বাস করা হয় যে এটি করলে সম্পদ আসে।

    ফিশ অ্যাকোয়ারিয়াম: ফেং শুই অনুসারে, মাছের অ্যাকোয়ারিয়াম হল উন্নতির প্রতীক। ঘরে মাছের অ্যাকোয়ারিয়াম রাখলে সুখ ও সমৃদ্ধি আসে।

    লাকি বাম্বু: ফেং শুই অনুসারে, বাড়িতেলাকি বাম্বুরাখলে নেতিবাচক শক্তির প্রভাব কমে এবং বাড়িতে পজিটিভ শক্তি বৃদ্ধি পায়।

    নুন: ফেং শুই অনুসারে, বাথরুমে একটি পাত্রেসামুদ্রিক লবণ ভরে রাখুন। এই পাত্রের লবণপনেরো দিন অন্তর পরিবর্তন করতে থাকুন। এমনটা বিশ্বাস করা হয় যে এটি করলে ঘরে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়।

    (উপরোক্ত তথ্য ধর্মীয় আস্থা ও লৌকিক মান্যতার উপর আধারিত)
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)