• হলুদ পঞ্জাবি পরে নিয়ম মেনে পাড়ার পুজোর মহাষ্টমীর অঞ্জলি দিলেন BCCI প্রেসিডেন্ট
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় বরাবরই পাড়ার দুর্গাপুজোর সঙ্গে ওতোপ্রতোভাবে জড়িত। তিনি পুজোর সময়ে শহরে থাকলে পাড়ার মণ্ডপেই বেশ হই হই করে সময় কাটান। আর মহাষ্টমীর দিন সকালে সৌরভের পাড়ার পুজো বড়িশা প্লেয়ার্স কর্নারে গেলেই, মহারাজের দেখা মিলবেই।

    এই বছরও দুর্গাপুজোতে কলকাতাতেই রয়েছেন বিসিসিআই সভাপতি এবং প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। তাই অষ্টমীর দিন সকালে হলুদ পঞ্জাবি পরে, তৈরি হয়ে পাড়ার পুজোতেই দিলেন অঞ্জলি। সৌরভের সঙ্গে ছিলেন দাদা স্নেহাশিস গঙ্গোপাধ্যায়ও, যিনি এই মুহূর্তে সিএবি-র যুগ্ম সচিব।

    এ বছর ৫০ বছরে পড়েছে বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজো। আর সেই উপলক্ষে পুজো মণ্ডপে এক বিশেষ গ্যালারির জায়গা করা হয়েছে। যেখানে দর্শকদের জন্য রাখা হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের খেলোয়াড় জীবনে ব্যবহৃত একাধিক জিনিসপত্র। এই পুজো দেখতে আসা দর্শনার্থীরা খুব কাছ থেকে দাদার ব্যবহার করা খেলার সামগ্রী দেখার সুযোগ পাচ্ছে।

    ভারতের মহিলা দলের সদ্য প্রাক্তনী ঝুলন গোস্বামীর সঙ্গে বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোর উদ্বোধন করেন সৌরভ। সে দিনই মণ্ডপের সঙ্গে বিশেষ গ্যালারিরও উদ্বোধন করেন। এটাই এবারের বড়িশা প্লেয়ার্স কর্নারের পুজোর বিশেষ আকর্ষণ। যার ফলে বেহালার এই পুজোয় ভিড় জমাচ্ছে সৌরভ ভক্তরা।‌

    এ বার পুরো পুজো কলকাতাতেই কাটাচ্ছেন বোর্ড সভাপতি। সাধারণত বাঙালির শ্রেষ্ঠ উৎসব নিজের পরিবারের সঙ্গেই কাটাতে পছন্দ করেন বোর্ড প্রধান। সপ্তমীর দিন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়াদের পুজোয় গিয়েছিলেন সৌরভ। বাঙালির পুজোর সঙ্গে অঙ্গাঙ্গিক ভাবে জড়িয়ে রয়েছে পেট পুজো। ভোজনরসিক বলেই পরিচিত সৌরভ। কিন্তু স্বাস্থ্যের জন্য কিঞ্চিৎ সাবধানতা অবলম্বন করেই চলছে পুজোর খাওয়া-দাওয়াও। সৌরভ আগেই বলেছিলেন, ‘সব বাঙালির কাছেই দুর্গাপুজো স্পেশ্যাল। আমাদের বাড়ির পাশের পুজোর এ বার পঞ্চাশ বছর। আমার জন্ম থেকে এই পুজো। পুজো সমস্ত বাঙালির মতোই আমার কাছে খুবই আনন্দের।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)