• বৃষ্টি বিঘ্নিত ম্যাচ, ডাকওয়ার্থ-লুইস নিয়মে মালয়েশিয়াকে হারাল ভারত
    হিন্দুস্তান টাইমস | ০৩ অক্টোবর ২০২২
  • সিলেট জেলার ক্রিকেট স্টেডিয়ামে সোমবার ৩ অক্টোহর ২০২২ মহিলা এশিয়া কাপের ষষ্ঠ ম্যাচে মালয়েশিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। এ দিনের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নিয়ে ছিল মালয়েশিয়া। টস হেরে ব্যাটিং করতে নেমে ছিলভারতের মহিলা দল। এই ম্যাচে হরমনপ্রীত কউর প্রথম একাদশে চারটি পরিবর্তন করেছিলেন।

    এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ভারত তুলেছিল ১৮১ রান। এ দিনের ম্যাচে ওপেন করতে নেমেছিলেন সাবভিনেনি মেঘনা ৫৩ বলে ৬৯ রান করেন। মেঘনা এদিন নিজের ইনিংসে ১১টি চার ও একটি ছক্কা মারেন। এদিন মাত্র চার রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন শেফালি বর্মা। ৩৯ বলে ৪৬ রান করে নুর দানিয়ার বলে আউট হন শেফালি। এদিন শেফালি বর্মা তিনটি ছক্কা ও একটি চার মারেন।

    তিন নম্বরে ব্যাট করতে নেমে ১৯ বলে ৩৩ রান করেন রিচা ঘোষ। পাঁচটি চার ও একটি ছক্কা মারেন রিচা। এদিন অপরাজিত থাকেন রিচা ঘোষ। তবে চার নম্বরে ব্যাট করতে নেমে ফ্লপ করেন কিরন নাভগিরে। এরপরে পাঁচ নম্বরে ব্যাট করতে নামেন রাধা যাদব। চার বলে ৮ রান করেন রাধা যাদব। এরপরে ছয় নম্বরে দায়ালান হেমলতা চার বলে ১০ রান করেন। এই ম্যাচে ১৫ রান এক্সট্রা করেন।

    নির্ধারিত ২০ ওভারে ১৮১ রান তোলে ভারত। এরপরে অবশ্য বৃষ্টির জন্য খেলায় বাঁধা পড়ে। ১৮২ রান তাড়া করতে নেমে চতুর্থ বলেই প্রথম ধাক্কা পায় মালয়েশিয়া। খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক উইনিফ্রেড দুরাইসিঙ্গাম। প্রথম ওভারেই এক রান দিয়ে উইকেট নেন দীপ্তি শর্মা। মালয়েশিয়া তাদের দ্বিতীয় উইকেট হারায় ৬ রানে। এক রান করে গায়কোয়াড়ের শিকার হন ভ্যান জুলিয়া। চার ওভার পর দলের স্কোর ছিল ২ উইকেটে ১১ রান। এরপরে বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায় এবং পিচ ঢেকে দেওয়া হয়। তখন মালয়েশিয়া স্কোর ছিল ৫.২ ওভারে ১৬/২ রান।

    এরপরে বৃষ্টির কারণে দীর্ঘক্ষণ খেলা বন্ধ থাকে। বৃষ্টির কারণে খেলা আয়োজন করা আর সম্ভব হয়নি এবং ডাকওয়ার্থ-লুইস নিয়মে মালেশিয়ার ম্যাচ জিততে ৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে যাওয়ার পরে দরকার ছিল ৪৭ রান। সেই কারণে এই ম্যাচে ভারতীয় মহিলা দল ৩০ রানে এই ম্যাচ জিতে যায়। এই ম্যাচে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন সাবভিনেনি মেঘনা।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)