• আমেরিকায় শ্যুটিংয়ে জখম শাহরুখ রক্ত বন্ধ করতে নাকে অস্ত্রোপচার
    বর্তমান | ০৫ জুলাই ২০২৩
  • মুম্বই: আহত শাহরুখ খান। তাও আবার মার্কিন মুলুকে। আঘাত এতটা গুরুতর যে, অস্ত্রোপচার করতে হয়েছে। মঙ্গলবার সকালে খবরটা ছড়ানো মাত্রই দেশজুড়ে যেন তোলপাড় পড়ে গেল। প্রার্থনার ঝড় নেটদুনিয়ায়। এক ঝটকায় ফিরে এল ১৯৮২ সালের স্মৃতি। সেবার ‘কুলি’ সিনেমার শ্যুটিংয়ে কার্যত মৃত্যুমুখে পড়েছিলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। এবার স্বয়ং কিং খান!

    শ্যুটিং ফ্লোরে দুর্ঘটনা, ইন্ডাস্ট্রিতে নতুন নয়। এর আগে ‘ফ্যান’ ছবির চিত্রগ্রহণ চলাকালীন হাঁটুর মালাইচাকি ভেঙেছিলেন শাহরুখ। আবারও একইরকম দুর্ঘটনা। গত কয়েকদিন ধরে আমেরিকার লস এঞ্জেলসে একটি প্রজেক্টের শ্যুটিংয়ে ব্যস্ত ছিলেন তিনি। সেখানেই হয় বিপত্তি। জানা গিয়েছে, একটি স্টান্ট সিনের শ্যুটিং চলাকালীন আঘাত লাগে কিং খানের মুখে। নাক থেকে গলগল করে রক্তক্ষরণ শুরু হয়। দ্রুত তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে অস্ত্রোপচারও করতে হয়েছে। তবে শাহরুখের টিমকে চিকিৎসকরা জানিয়েছেন, চিন্তা করার কিছু নেই। ছোট্ট অপারেশন করতে হয়েছে। দ্রুত সুস্থ হয়ে উঠছেন শাহরুখ। অপারেশনের পর তাঁকে নাকে একটি ব্যান্ডেজ জড়ানো অবস্থায় দেখা গিয়েছে। অনেকটা আসন্ন সিনেমা ‘জওয়ান’ ছবির পোস্টারের মতোই ছিল সেই ব্যান্ডেজ। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, নাকে অস্ত্রোপচারের পরই কাজ থামিয়ে মুম্বইতে ফিরে আসেন বলিউড সুপারস্টার। আপাতত নিজের বাড়ি, মন্নতেই বিশ্রামে রয়েছেন। সুস্থ হয়ে শ্যুটিং ফ্লোরে ফিরতে কিছুদিন সময় লাগবে তাঁর। কোন প্রজেক্টের শ্যুটিং করছিলেন তিনি, তা অবশ্য জানা যায়নি। এব্যাপারে এখনও পর্যন্ত মুখ খোলেননি শাহরুখ বা তাঁর টিম।

    দিন কয়েক আগেই বলিউড বাদশার ‘পাঠান’ বক্স অফিসের বেশ কিছু রেকর্ড ভেঙে দিয়েছে। এবার তাঁর ‘জওয়ান’-এর অপেক্ষা। শেষ মুহূর্তের কাজ নিয়ে এখন ব্যস্ততা তুঙ্গে। প্যান ইন্ডিয়া এই ছবির ট্রেলার মুক্তি পাবে চলতি মাসেই। সেই ছবির পোস্টার ইতিমধ্যে প্রকাশ্যে এসেছে। সেখানে মাথায়, নাকে ব্যান্ডেজ বাঁধা অবস্থাতেই দেখা মিলেছে নায়কের। বাস্তবেও এবার শ্যুটিংয়ে জখম হয়ে নাকে ব্যান্ডেজ নিয়েই কাটাতে হচ্ছে তাঁকে। এই ঘটনা কি তাঁর আসন্ন ছবির প্রচার কৌশল? ‘জওয়ান’-এর শাহরুখ নিজে ঘটনার সত্যতা এখন স্বীকার না করায় প্রশ্ন উঠছে তা নিয়েও।

    মাস কয়েক আগে ‘প্রজেক্ট কে’-এর সেটে চোট পেয়ে শ্যুটিং বন্ধ রাখতে বাধ্য হয়েছিলেন অমিতাভ বচ্চন। বলিউডের অধিকাংশ ছবিতে অ্যাকশন দৃশ্যের শ্যুটিংয়ে পেশাদার স্টান্টম্যানরা থাকেন। তা সত্ত্বেও কোনও কোনও অভিনেতা নিজেই অ্যাকশন দৃশ্যের শ্যুটিং করেন। শাহরুখও তেমন একজন। তার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণও নেন। এক্ষেত্রে তেমন কোনও বিপত্তি হয়েছে কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে যাবতীয় প্রস্তুতি এবং নিরাপত্তা থাকলেও দুর্ঘটনা যে কোনও সময় ঘটতে পারে, শাহরুখের ঘটনা তা আরও একবার স্পষ্ট করল। 

    ‘দ্রুত সুস্থ হয়ে ওঠো’, ‘আল্লা তোমার সঙ্গে রয়েছেন’— মঙ্গলবার দিনভর এহেন বার্তায় ভরে উঠেছে সমাজমাধ্যম। শাহরুখের দ্রুত সুস্থতা কামনায় সোশ্যাল মিডিয়া ভরিয়ে ফেলেছেন ভক্তরা। আসলে শাহরুখ খান এক ম্যাজিকের নাম। তাঁর যে কোনও পরিস্থিতিতে পাশে থাকেন নানা বয়সের সিনেপ্রেমী। এবারও তার ব্যতিক্রম নয়।
  • Link to this news (বর্তমান)