• Suvendu-কে নোটিস Abhishek-র, ৩৬ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা না চাইলে আইনি ব্যবস্থা
    ২৪ ঘন্টা, 22 January 2021
  • নিজস্ব প্রতিবেদন: খেজুরির সভায় সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) 'তোলাবাজ ভাইপো' বলে নিশানা করেছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ওই মন্তব্যের জন্যে শিশিরপুত্রকে আইনি নোটিস ধরালেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। নোটিস প্রাপ্তির ৩৬ ঘণ্টার মধ্যে শুভেন্দু নিঃশর্ত ক্ষমা না চাইলে আইনি পদক্ষেপ করা হবে।

    বিজেপিতে (BJP) যোগদানের পরই মেদিনীপুরের সভা থেকে 'তোলাবাজ ভাইপো হঠাও'য়ের ডাক দিয়েছিলেন শুভেন্দু অধিকারী ()। তারপর প্রতিটি সভা-সমাবেশে নিয়মিত সে কথা শোনা গিয়েছে তাঁর মুখে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ও পাল্টা চ্যালেঞ্জ করেছেন,'সাহস থাকলে নাম নিয়ে দেখান।' মঙ্গলবার খেজুরির সভায় অভিষেকের নাম মুখে এনেছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বলেছিলেন,' বিজেপি আসলে একটা তোলাশ্রী পুরস্কার হবে। সেটা দেওয়া হবে ওঁর ভাইপো তোলাবাজ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তোলাবাজ ভাইপো হঠাও। গরুচোর ভাইপো হঠাও। বালিচোর ভাইপো হঠাও। এদের যদি না তাড়ান এরপর কিডনি পাচার করবে।' এ দিন ওই বক্তব্যের প্রেক্ষিতে শুভেন্দুকে আইনি নোটিস পাঠালেন অভিষেক। নোটিসে তাঁর আইনজীবী বলেছেন, 'আমার মক্কেলের বিরুদ্ধে মিথ্যা, বানানো ও অপমানজনক মন্তব্য করা হয়েছে।'

    নোটিসে সারদা এবং নারদার প্রসঙ্গও টানা হয়েছে। বলা হয়েছে, 'সারদা চিটফান্ড-কাণ্ডে আপনার বিরুদ্ধে অভিযোগ তুলে একাধিক চিঠি দিয়েছেন অভিযুক্ত সুদীপ্ত সেন। নারদাকাণ্ডে ক্যামেরার সামনে ধরা পড়েছেন আপনি। ভিডিয়োটি প্রকাশ করেছিল আপনার দলই। একাধিক মামলায় অভিযুক্ত হয়ে আপনি আমার মক্কেলের নামে অপবাদ দিচ্ছেন। অথচ তাঁর বিরুদ্ধে একটাও ফৌজদারি মামলা নেই। এই ধরনের অপমানজনক মন্তব্য করে জনসমাজে আপনি আমার মক্কেলের ভাবমূর্তি নষ্ট করতে চাইছেন। আসলে মিথ্যা বলে আপনার সত্যিগুলি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছেন। এই নোটিস পাওয়ার ৩৬ ঘণ্টার মধ্যে নিঃশর্ত ক্ষমা না চাইলে আপনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ করা হবে। এই আইনি নোটিস নিয়ে প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার আগে পর্যন্ত শুভেন্দু অধিকারীর তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।
  • Link to News (২৪ ঘন্টা)