• বিজেপিতে যাচ্ছেন ছেলে, সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের ঘরেও ফুটতে চলেছে পদ্ম
    প্রতিদিন, 22 January 2021
  • দিব্যেন্দু মজুমদার, হুগলি: বিধানসভা নির্বাচনের (Assembly Election 2021) আগে এবার সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যের বাড়িতেও ফুটতে চলেছে পদ্ম। কারণ, গেরুয়া শিবিরে নাম লেখাতে চলেছেন বিধায়ক পুত্র তুষার ভট্টাচার্য। কবে আনুষ্ঠানিকভাবে পদ্ম শিবিরে নাম লেখাবেন, সেকথাও জানালেন তিনি।

    বুধবার চন্দননগরে (Chandannagar) একটি সভা ছিল সদ্য দলবদলকারী শুভেন্দু অধিকারীর। ওই মঞ্চ থেকে সিঙ্গুরের 'মাস্টারমশাই' রবীন্দ্রনাথ ভট্টাচার্যের (Rabindranath Bhattacharya) ছেলের কথা তোলেন তিনি। ফোন করে বিধায়ক পুত্র তুষার বিজেপিতে যোগ দেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন বলেই জানান। সেকথায় সিলমোহর দিলেন খোদ তুষার। বিজেপিতে যোগ দেবেন বলেই জানালেন। কবে গেরুয়া শিবিরে যোগ দেবেন তুষার' তিনি বলেন, 'বাবার মাধ্যমেই শুভেন্দুদার সঙ্গে আমার যোগাযোগ। উনি যখন বিজেপিতে যোগ দিলেন তখন আমিও আমার ইচ্ছার কথা বলেছি। উনি রাজিও হয়েছেন। শুভেন্দুদা যেদিন সিঙ্গুরে সভা করতে আসবেন সেদিনই আমি বিজেপিতে যোগ দেব।' তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) তৎপরতায় ভারতে যথেষ্ট উন্নতি হয়েছে সেটাই বিজেপিতে যোগ দেওয়ার মূল অনুপ্রেরণা।

    তবে এর পাশাপাশি আরেকটি কারণ রয়েছে বলেও দাবি তুষারের। বাবা রবীন্দ্রনাথ ভট্টাচার্য তৃণমূলে (TMC) যথেষ্ট সম্মান পাননি বলেও দাবি তাঁর। দাবি, ২০১১ সালে ক্ষমতায় আসার পর রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে মন্ত্রী করা হয়। তবে বর্তমানে তাঁর বাবার সঙ্গে ঘাসফুল শিবিরের 'দূরত্ব' তৈরি হয়েছে। সেই অভিমান থেকে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার সিদ্ধান্ত বলেও জানান তুষার। রবীন্দ্রনাথ ভট্টাচার্যও কি তবে দলবদল করতে চলেছেন, সেই প্রশ্ন ইতিমধ্যেই মাথাচাড়া দিতে শুরু করে। যদিও এ বিষয়ে তুষারের (Tushar Bhattacharya) দাবি, তাঁর বাবার যথেষ্ট বয়স হয়েছে। তাই বাবা রাজনীতি থেকে সরে আসুন, তেমনটাই চান বিধায়ক পুত্র। তবে এই মুহূর্তে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কোনও সিদ্ধান্ত নেই সিঙ্গুরের বিধায়কের। দলবদল করে গেরুয়া শিবিরে নাম লেখানোর কথাও ভাবেননি বলেই শোনা যাচ্ছে।
  • Link to News (প্রতিদিন)