• La. Ganesan : হঠাৎ অসুস্থ ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন, ভর্তি হাসপাতালে
    এই সময় | ০৪ অক্টোবর ২০২২
  • La. Ganesan Hospitalised : অসুস্থ রাজ্যের ভারপ্রাপ্ত রাজ্যপাল লা গণেশন (La. Ganesan)। এই মুহূর্তে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে তাঁকে। মণিপুরের রাজ্যপাল (Manipur Governor) তিনি। জানা গিয়েছে, ব্যক্তিগত কাজের জন্য চেন্নাই গিয়েছিলেন তিনি। আর সেখানে গিয়েই তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর তড়িঘড়ি তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে, চিকিৎসকদের (Doctor) তরফে জানানো হয়েছে, বর্তমানে তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল। তাঁর আরোগ্য কামনা করছেন শুভানুধ্যায়ীরা।

    উপরাষ্ট্রপতি পদে জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) মনোনয়ন জমা দেওয়ার পরই রাজ্যের ভারপ্রাপ্ত রাজ্যপালের দায়িত্ব পান লা গণেশন। সূত্রের খবর, সম্প্রতি চেন্নাইতে গিয়েছিলেন তিনি। আর সেখানে গিয়েই শারীরিকভাবে অস্বস্তি বোধ করতে শুরু করে। এরপরই তাঁকে সেখানকার একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিকিৎসায় সাড়া দিচ্ছেন তিনি।

    এক বিজেপি নেতা জানিয়েছেন, ব্যক্তিগত সফরে তিনি চেন্নাইতে গিয়েছিলেন। সম্ভবত তাঁর হার্টে কোনও সমস্যা রয়েছে। তার জেরেই তিনি অস্বস্তিবোধ করছিলেন। তবে বর্তমানে তাঁরা শারীরিক অবস্থা স্থিতিশীল। এদিকে তামিলনাড়ু বিজেপির পক্ষ থেকে তাঁর দ্রুত আরোগ্য় কামনা করা হয়েছে।

    ধনখড়ের ছেড়ে যাওয়া পদে নতুন কারও নিয়োগ না হওয়া পর্যন্ত আপাতত বাংলার অতিরিক্ত দায়িত্ব সামলাবেন মণিপুরের রাজ্যপাল লা গণেশন (Manipur Governor La. Ganesan )। তবে বাংলার স্থায়ী রাজ্যপাল হিসেবে এরপর এ রাজ্যে কে আসবেন তাই নিয়ে জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে। রাজনৈতিক মহলের একাংশের দাবি, ধনখড়ের পরে এরাজ্যের রাজভবনের বাসিন্দা হতে পারেন উত্তরপ্রদেশের শিয়া মুসলিম নেতা মুখতার আব্বাস নকভি। বাংলা সামলাতে সদ্য প্রাক্তন রাজ্যসভা সাংসদের উপরেই ভরসা রাখতে চলেছে গেরুয়া শিবির।

    উপরাষ্ট্রপতি পদে NDA-র প্রার্থী হয়েছিলেন জগদীপ ধনখড়। যদিও তাঁর সঙ্গে রাজ্য সরকারের বনিবনা একেবারেই ছিল না। একাধিকবার রাজ্যপাল পরিবরর্তনের জন্য প্রধানমন্ত্রী নরেন্দর মোদী থেকে শুরু করে তৎকালীন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কাছেও আবেদন করেছিলেন রাজ্যের একাধিক নেতা। এমনকী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও এনিয়ে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন। তারপরই কেন্দ্রের তরফে উপরাষ্ট্রপতি পদে মনোনীত করা হয় ধনখড়কে। এরপরই বাংলার রাজ্যপালের দায়িত্ব নেন লা গণেশন। ১৯৪৫ সালের ১৬ ফেব্রুয়ারি তিনি তামিলনাড়ুতে জন্ম তাঁর। তিনি তামিলনাড়ু বিজেপির শীর্ষনেতা ছিলেন। তারপর ধাপে ধাপে তাঁর রাজনৈতিক জীবনের উত্থান হয়।
  • Link to this news (এই সময়)