• WB Panchayat Election 2023: তুমুল বোমবাজিতে ঘুম ছুটল ভাঙড়ের, গণনাকেন্দ্র আটকে আরাবুল-হাকিমুল
    ২৪ ঘন্টা | ১২ জুলাই ২০২৩
  • প্রসেনজিত্ সরদার: আইএসএফ পিছিয়ে পড়তেই শুরু তুমুল বোমবাজি। গুলি চালানোরও অভিযোগ উঠছে। অভিযোগের তির আইএসএফের দিকে। ঘনঘন বোমা পড়ার শব্দে ঘুম ছুটল ভাঙড়ের। গণনা কেন্দ্রে আটকে পড়লেন আরাবুল ইসলাম ও হাকিমুল ইসলাম। জেলা পরিষদের আসনের ফল ঘোষণা নিয়েই শুরু হয়ে যায় গন্ডগোল।

    রাতে গণনা কেন্দ্রের তরফে ঘোষণা করে দেওয়া হয় তৃণমূলের তরফে জিতেছেন হাকিমুল ইসলাম ও আইএসএফের তরফে জিতেছেন রাইনুল ইসলাম। এরপর তৃণমূলের খাদিজা বিবি ও আইএসএফের জাহানারা বিবির ব্যালট গোনা শুরু হয়। আইএসএফ নেত্রী জাহারানা বিবি জানান, তাঁর ৫ হাজার ভোটে লিড ছিল। কিছুক্ষণ পরই গণনা কেন্দ্র থেকে ঘোষণা করা হয় তৃণমূল প্রার্থী এগিয়ে রয়েছে ৩৬০ ভোটে। এনিয়েই বাইরে থাকা আইএসএফ ও তৃণমূল কর্মীদের মধ্যে শুরু হয় বচসা। পুলিস তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করলে শুরু হয়ে যায় বোমাবাজি। অভিযোগ, আইএসএফ কর্মীরা পুলিকে লক্ষ্য করে বোমা ছোড়ে। যে কাঁঠিলিয়া স্কুলে গণনাকেন্দ্র তৈরি করা হয়েছিল সেখানও বোমা মারা হয়। অন্যদিকে, আইএসএফের অভিযোগ, জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাস ও রাবার বুলেট ছোড়া হয়। এক পুলিস অফিসার আহত হয়েছেন বলে খবর পাওয়া যাচ্ছে।

    প্রশাসনের তরফে অভিযোগ, আইএসএফের কর্মীরা বোমাবাজি করেছে। তবে আইএসএফের দাবি, পুলিস কাঁদানে গ্যাস ও রাবার বুলেট চার্জ করেছে। এই চাপানউতরে উত্তপ্ত ভাঙড়। এনিয়ে কী বলেছেন পঞ্চায়েত সমিতির প্রার্থী হাকিমুল ইসলাম? জি ২৪ ঘণ্টাকে হাকিমুল বলেন, ডিসিআরসির ভেতরে ঢুকে তাণ্ডব চালাচ্ছে আইএসএফ। পুলিসকে লক্ষ্য করে গুলি চালনো হয়েছে। আমার কাছে খবর রয়েছে, পুলিসের অ্যাডিসোন্যাল এসপি গুলিবিদ্ধ। আইএসএফের লোকজন তৃণমূলের লোকজনদের খুঁজছে। যেকোনও তৃণমূলের নেতাকর্মীদের উপরে গুলিয়ে চালিয়ে দিতে পারে। পুলিসের উপরে হামলা করছে। যেকোনও সময়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা খুন হতে পারেন। খুব ভয়াবহ পরিস্থিত। পুলিস কিছু করতে পারছে না।আইএসএফের এক নেত্রী বলেন, আমাদের প্রার্থী ৫ হাজার ভোটে এগিয়ে ছিল। এখন রাত পৌনে বারোটার সময়ে বিডিও বলছে আইএসএফ প্রার্থী ৩০৭ ভোটে হেরে গিয়েছে। শাসকদলের নেতাদের সঙ্গে সেটিং করে এসব  করা হয়েছে। আমরা রিকাউন্টিং চাই। আমাদের কয়কটা বুথে ছাপ্পা মেরেছে। এজেন্টে বসতে দেয়নি। সেইসব জায়গায় রিপোল চাই।
  • Link to this news (২৪ ঘন্টা)