• WB Panchayat Election 2023: জেলা পরিষদে বিপুল ভোটে জয়ী কাজল সেখ, জয়পুরে সুজাতা মণ্ডল
    ২৪ ঘন্টা | ১২ জুলাই ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অনুব্রত মণ্ডল জেলে যাওয়ার পর তৃণমূল কংগ্রেস মাঠে নামিয়েছিল কেষ্ট বিরোধী কাজল সেখকে। একেবারে অনুব্রতর লাইনেই ভোট প্রচার করে বীরভূমে তৃণমূল সমর্থকদের তাতিয়ে রেখেছিলেন কাজল। নানুর থেকে জেলা পরিষদ আসনের লড়াইয়ে চমকে দেওয়ার মতো ফল করলেন এই তৃণমূল নেতা। অন্যদিকে, গত বিধানসভা নির্বাচনে আরামবাগে হেরেও এবার জেলা পরিষদ আসন থেকে জয়ী হলেন সুজাতা মণ্ডল।

    জেলা পরিষদ আসনে কাজল সেখ জয়ী হয়েছেন ৪০ হাজারেরও বেশি ভোটে। একেবারে বিধানসভা ভোটের মতো ফল। তাঁর জয়ের খবর পেয়েই আবীর খেলায় মেতে ওঠেন তাঁর অনুগামীরা। বহু দিন পর ফের ভোটের ময়দানে জয়ী হওয়ায় উচ্ছ্বসিত নানুরের তৃণমূল সমর্থকরা। সম্প্রতি, বীরভূমে তৃণমূলের কোর কমিটিতে কাজল সেখকে আনেন মমতা বন্দ্যোপাধ্যায়। কাজল সেখের এই জয় কোর কমিটিতে তাঁর দখলদারি যে অনেকটাই বাড়াল তা বলার অপেক্ষা রাখে না। কারণ কাজল সেখ কোর কমিটিতে আসার পর দলের মধ্য়ে তাঁকে নিয়ে বেশ বিবাদ তৈরি হয়েছিল। এই জয় তা অনেকটাই কাটাবে বলে মনে করছে রাজনৈতিক মহল। কাজল সেখের দাবি, মানুষের কাজ করার জন্য মানুষই তাঁকে জিতেয়েছে।  আাগামী দিনে তিনি মানুষের  জন্য কাজ করবেন বলে তিনি জানিয়েছেন।

    অন্যদিকে, লড়াকু নেত্রী হিসেবই পরিচিত সুজাতা মণ্ডল। গত লোকসভা নির্বাচনে তাঁর লোকসভা কেন্দ্রে ঢুকতে পারেননি বিষ্ণুপুরের সাংসদ সৌমিত্র খাঁ। তাঁর অনুপস্থিতিতে দলের প্রচার নিজের কাঁধে তুলে নেন তাঁর তত্কালীন স্ত্রী সুজাতা। লড়াই করেই তিনি সৌমিত্রকে জিতিয়ে আনেন। কিন্তু জেতার পরই তাঁর সঙ্গে সুজাতার মতবিরোধ দেখা দেয়। ক্রমে তা গড়ায় ডিভোর্সের মামলায়। সুজাতা যোগ দেন তৃণমূল কংগ্রেসে। প্রার্থী হিসেবে লড়াই করেন আরামবাগ থেকে। অল্প ব্যবধানে হেরে গেলেও তার লড়াই টের পেয়েছিল দল। সেই সুজাতা এবার লড়াই করেছিলেন  বাঁকুড়া জেলা পরিষদের ৪৪ নম্বর আসনে জয়পুর থেকে। তাঁর জয়ের খবর পেয়েই উচ্ছ্বাসে ফেটে পড়েন তৃণমূল কর্মীরা। জেলা পরিষদের প্রার্থী হওয়ার পর তাঁকে কটাক্ষ করতে ছাড়েননি সৌমিত্র খাঁ। সংবাদমাধ্য়মে তিনি বলেন, আমি এতদিন সামলে এসেছি। এবার জয়পুরের মানুষ সামলাক। আজ নির্বাচনের ফলাফলে তিনি জয় হয়েছে ১৮ হাজারেরও বেশি ভোটে।
  • Link to this news (২৪ ঘন্টা)