• Women's Asia Cup 2022, INDvsMAL: বৃষ্টি বিঘ্নিত ম্যাচ, ডাকওয়ার্থ-লুইস নিয়মে মালেশিয়ার বিরুদ্ধে ব্যাটিং প্র্যাকটিস করে ভারতের জয়
    ২৪ ঘন্টা | ০৪ অক্টোবর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃষ্টি খেলায় বারবার বিঘ্ন ঘটিয়েছে। এমনকী, মাঝপথে ম্যাচ ভেস্তেও যায়। তবে এশিয়া কাপে (Women's Asia Cup 2022) ভারত বনাম মালয়েশিয়া (INDvsMAL) ম্যাচের ফলাফল হল। এবং ডাকওয়ার্থ লুইস (DLS) নিয়মে মালয়েশিয়াকে (Malaysia Women) ৩০ রানে হারিয়ে দিলেন হরমনপ্রীত কৌরের (Harmanpreet Kaur) ভারতীয় দল (India Womens)। এই জয়ে ব্যাট হাতে ঝড় তুললেন বাংলার মেয়ে রিচা ঘোষ (Richa Ghosh)। তিন নম্বরে ব্যাট করেত নেমেছিলেন বাংলার উইকেটকিপার-ব্যাটার। মাত্র ১৯ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন তিনি।

    তাঁর আগে ভারতের ওপেনারেরাও দারুণ খেলেন। সাব্বিনেনি মেঘানা (Sabbhineni Meghana) ও শেফালি বার্মা (Shafali Verma) ১৩.৫ ওভারে ১১৬ রান যোগ করেন। ৫৩ বলে ৬৯ রান করেন সাব্বিনেনি। ৩৯ বলে ৪৬ রান করেন শেফালি। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১৮১/৪ তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় মালয়েশিয়া। ৫.২ ওভারে মালয়েশিয়ার রান যখন ১৬/২, তখনই বৃষ্টিতে ম্যাচ পণ্ড হয়ে যায়। এরপর ডাকওয়ার্থ লুইস নিয়মে ভারতকে ৩০ রানে জয়ী ঘোষণা করা হয়।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    মেয়েদের এশিয়া কাপে টানা দ্বিতীয় ম্যাচ জিতল ভারতীয় দল। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে মাত্র ৩০ রানে জিতল ভারত। এই ম্যাচে মূলত নতুনদের সুযোগ দেওয়াই লক্ষ্য ছিল। চিন্তা ছিল শেফালি বার্মার ফর্মও। অর্ধশতরানের খরা না কাটলেও ভালো খেললেন শেফালি। ব্যাট হাতে নায়ক অবশ্যই মেঘানা। ঘরোয়া ক্রিকেটে অতি পরিচিত মুখ। ধারাবাহিকতায় জাতীয় দলে সুযোগ পেয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি ম্যাচ খেলার সুযোগ হয়নি যদিও। মালয়েশিয়ার বিরুদ্ধে ৬৯ রানের অনবদ্য ইনিংস খেললেন মেঘনা। ম্যাচের সেরা হয়েছেন তিনিই। 

     

       
  • Link to this news (২৪ ঘন্টা)