• Virat Kohli, IND vs SA T20I: সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, প্রোটিয়াসদের বিরুদ্ধে শেষ ম্যাচে বিশ্রামে বিরাট, কেএল রাহুল
    ২৪ ঘন্টা | ০৪ অক্টোবর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দরজায় কড়া নাড়ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2022)। দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেই সম্ভবত ৬ অক্টোবর অস্ট্রেলিয়া (Australia) উড়ে যাবে টিম ইন্ডিয়া (Team India)। সেইজন্য প্রোটিয়াসদের বিরুদ্ধে নিয়মরক্ষার তৃতীয় ম্যাচে বিরাট কোহলিকে (Virat Kohli) সম্ভবত বিশ্রাম দেওয়া হতে পারে। শোনা যাচ্ছে ৪ অক্টোবর ইন্দোরে অনুষ্ঠিত হতে চলা শেষ ম্যাচে কেএল রাহুলকে (KL Rahul) বিশ্রাম দিতে পারে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) টিম ম্যানেজমেন্ট। 

    বিরাটকে বিশ্রাম দেওয়ার ব্যাপারে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর (BCCI) কর্তা বলেন, 'কোহলি পরপর ম্যাচ খেলছে। তাই ওর ওয়ার্ক লোড নিয়ে আমাদের ভাবতেই হবে। মাসের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে বিরাটকে একেবারে তরতাজা পেতে চায় টিম ম্যানেজমেন্ট। ও শারীরিক এবং মানসিক ভাবে একেবারে সুস্থ থাকলে দলও ভাল পারফর্ম করবে। সেইজন্য ওকে বিশ্রাম দেওয়ার ভাবনাচিন্তা করা হয়েছে।' 

    ভারতীয় দলকে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভাল পারফরম্যান্স করতে হলে বিরাট ও রাহুলের ব্যাট থেকে বড় রান জরুরী। বড় প্রতিযোগিতার আগে যাতে দুই তারকা একেবারে ফুরফুরে মেজাজে থাকতে পারেন সেইজন্য থিঙ্কট্যাঙ্ক এমন সিদ্ধান্ত নিয়েছে বলে শোনা যাচ্ছে। ২৩ অক্টোবর মেলবোর্নের বাইশ গজে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে ভারত টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করবে। গত বছর বাবর আজমের (Babar Azam) দলের বিরুদ্ধে উদ্বোধনী ম্যাচেই ১০ উইকেটে হেরে গিয়েছিল ভারত। তাই এ বার পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে কোনও ঝুঁকি নিতে রাজি নয় ভারতীয় দল।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) এশিয়া কাপ (Asia Cup 2022) চলার সময় চোট পেয়েছিলেন। অনেক আগেই ছিটকে গিয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে। জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) তাঁর পিঠের পুরনো চোটে জেরবার। তিনি অস্ট্রেলিয়াগামী বিমানে উঠবেন কিনা সেই বিষয়ে বিসিসিআই-এর তরফ থেকে এখনও কোনও সরকারি বিবৃতি দেওয়া হয়নি। তিনি শেষ পর্যন্ত দলের সঙ্গে রওনা হতে পারেন কিনা সেটাই দেখার। 

    ভারত প্রথম এবং দ্বিতীয় টি-টোয়েন্টিতে যথাক্রমে দক্ষিণ আফ্রিকাকে যথাক্রমে ৮ উইকেট এবং ১৬ রানে হারিয়েছে। সেই সঙ্গে তিন ম্যাচের সিরিজ টিম ইন্ডিয়া এক ম্যাচ বাকি থাকতেই ২-০ পকেটে পুড়ে ফেলেছে। শেষ টি-টোয়েন্টি কার্যত নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে। যদিও দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করার চ্যালেঞ্জ থাকছে ভারতের সামনে। আর প্রোটিয়াসরা হোয়াইটওয়াশ হওয়ার লজ্জার হাত থেকে নিঃসন্দেহে বাঁচতে চাইবে।  

     

       
  • Link to this news (২৪ ঘন্টা)