• চাঁদা দেওয়া নিয়ে বচসার জেরে মর্মান্তিক পরিণতি, অঞ্জলি দিতে গিয়ে মৃত্যু মহিলার
    হিন্দুস্তান টাইমস | ০৪ অক্টোবর ২০২২
  • দুর্গাপুজোর আনন্দে গা ভাসিয়েছে গোটা বাংলা। মণ্ডপে মণ্ডপে উপচে পড়া ভিড় হচ্ছে দর্শকদের। গত দু'বছর করোনা পর্বে দুর্গাপুজোয় অনেক বিধি নিষেধ ছিল। তবে এবার আর সেই বিধি নিষেধ নেই। যার ফলে বিভিন্ন মণ্ডপে এবার রেকর্ড ভিড় হয়েছে। আজ মহাঅষ্টমীতে সকাল থেকেই মণ্ডপে মণ্ডপে অঞ্জলি দেওয়ার জন্য ভিড় হয়েছে। আর সেই অঞ্জলি দিতে গিয়ে মর্মান্তিক পরিণতি হল মহিলার। চাঁদা দেওয়া নিয়ে ঝামেলার মধ্যে পড়ে মৃত্যু হল মহিলার। ঘটনাটি মুর্শিদাবাদের কাটিগঙ্গা রেল ব্রিজের পাশে অবস্থিত সন্ন্যাসীডাঙ্গার একটি মণ্ডপে ঘটেছে। এই ঘটনায় অভিযুক্তদের শাস্তির দাবি জানিয়েছেন ওই মহিলার পরিবার।

    চলন্ত ট্রাকে অগ্নিকাণ্ডে মৃত্যু চালকের, টাকা ছিনতাই করতেই আগুন, অভিযোগ পরিবারের

    পারিবারিক সূত্রে জানা গিয়েছে, মৃতা মহিলার নাম সুচিত্রা মণ্ডল। অভিযোগ, পুজো কমিটির এক সদস্যের স্ত্রী ফরমান জারি করেছিলেন, চাঁদা না দিলে অঞ্জলি দেওয়া যাবে না। এই ঘটনাকে কেন্দ্র করে শুরু হয় ঝামেলা। সেই ঝামেলা গড়ায় হাতাহাতিতে। এরই মধ্যে ওই মহিলা মেঝেতে পড়ে মাথায় গুরুতর আঘাত পান। রক্তাক্ত অবস্থায় থাকে লালবাগ মহকুমা হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা সেখানে ওই মহিলার মৃত্যু হয়।

    পরিবারের দাবি, সুচিত্রা অঞ্জলি দিতে গিয়েছিলেন। অন্য একটি পরিবার চাঁদা নিয়ে বচসায় জড়িয়েছিল। সেই সময় তাদের ধাক্কাতে মাটিতে পড়ে যান সুচিত্রা। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। মহিলার পরিবারের সদস্যরা বেশ কয়জনের বিরুদ্ধে অভিযোগ জানিয়েছে। ঘটনায় আইন অনুযায়ী পদক্ষেপ করা হবে বলে জানিয়েছে পুলিশ।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)