• Durga Puja: গলায় মা-মা ডাক, দেবীর সামনে হাউহাউ করে কাঁদলেন তৃণমূলের কল্যাণ
    হিন্দুস্তান টাইমস | ০৪ অক্টোবর ২০২২
  • তিনি দাপুটে তৃণমূল নেতা। তিনি দক্ষ আইনজীবী। কথায় কথায় বিদ্ধ করেন বিরোধীদের। আর দেবী দুর্গার সামনেই সন্ধিপুজোর সময় সেই তৃণমূল সাংসদই হাউ হাউ করে কাঁদলেন। তিনি শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। শ্রীরামপুরের গান্ধী ময়দানের পুজোতে দেবীর সামনে হাউ হাউ করে কাঁদলেন কল্যাণ। দুচোখ বেয়ে জলের ধারা। মায়ের কাছে আবেগবিহ্বল হয়ে পড়লেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

    ঢাকের আওয়াজ। আরতি করছেন পুরোহিত। সাদা গেঞ্জি, ধুতি পরে দেবীর সামনে হাতজোড় করে দাঁড়িয়ে আছেন কল্যাণ। এরপরই কান্নায় ভেঙে পড়েন তিনি। বার বার তিনি মা মাগো বলে ডাকতে শুরু করেন। মায়ের কাছে নানা আর্তিও জানান তিনি। মূলত ভক্তিভরে এভাবেই দেবীর কাছে মনের কথা নিবেদন করলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়। এদিকে দাপুটে তৃণমূল নেতাকে এভাবে কান্নাকাটি করতে দেখে অনেকেই হতবাক হয়ে যান।

    দীর্ঘক্ষণ ধরেই মনের ভক্তিভাবকে এভাবেই দেবীর কাছে উজার করে দেন তিনি। অনেকের মতে যে মানুষটা বার বার বিরোধীদের নিশানা করে নানা কথা বলে বিতর্কে জড়িয়েছেন। এমনকী দলের একাংশের বিরুদ্ধে খড়্গহস্ত হতেও পিছপা হন না তিনি। আর পুজো মণ্ডপে সেই কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের অন্য ছবি ধরা পড়ল। দেবী দুর্গার সামনে তিনি নিজের আবেগকে উজার করে দিলেন। তবে কি মনের মধ্যে জমে থাকা অনেককিছু এদিন কান্না হয়ে ঝড়ে পড়ল?
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)