• ‌প্রচারে ‘‌গোলি মারো’‌–র মতো হিংসাত্মক ভাষণ দেওয়া উচিত হয়নি, দিল্লি ভোটে হেরে আক্ষেপ শাহের
    আজকাল, 14 February 2020
  • আজকাল ওয়েবডেস্ক:‌ ‘‌বিজেপির নেতারা হিংসাত্মক স্লোগান দিয়ে ভুল করেছে, সেইসব স্লোগানের কোনও দায় নেই দলের।’‌ বললেন স্বয়ং অমিত শাহ। তাঁর ধারণা, এসবের জন্যেই দিল্লি নির্বাচনে পরাজিত হয়েছে বিজেপি। 

    বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ দিল্লি বিধানসভায় হেরে যাওয়ার জন্য সরাসরি দায়ী করলেন তাঁরই দলের নেতাদের। ‘‌গোলি মারো’‌ বা ‘‌ইন্দো–পাক’‌ ম্যাচ–এর মতো হিংসাত্মক ভাষণ দেওয়া উচিত হয়নি বলে মনে করেন তিনি। বললেন, সম্ভবত এই কারণেই দিল্লির মানুষ তাঁদেরকে ভোট দেয়নি। 

    ১১ তারিখ নির্বাচনের ফলপ্রকাশের পর থেকেই হতাশায় ভুগছেন বিজেপির নেতারা। বিধানসভার ৭০ টি আসনের মধ্যে মাত্র ৮টি আসন দখল করতে পেরেছে বিজেপি। এত প্রচার, এত কিছু সব যেন জলে গেল। মানুষ বেছে নিল অরবিন্দ কেজরিওয়ালকেই। সেই হতাশার সুর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের গলাতেও। কিন্তু তাও তিনি জানালেন, বিজেপি হারা–জেতার জন্য নির্বাচনে দাঁড়ায় না। তাদের একমাত্র উদ্দেশ্য নির্বাচনের মাধ্যমে নিজেদের মতবাদকে আরও বিস্তারিত করা। একটি প্রশ্ন তো সকলের মনেই জাগছে। প্রধানমন্ত্রী বা স্বরাষ্ট্রমন্ত্রী কি এই হারের কারণ হিসেবে সিএএ বা এনআরসিকে দেখছেন?‌ স্বরাষ্ট্রমন্ত্রী সেই প্রশ্নেরও উত্তর দিয়ে দিলেন। পাশাপাশি বললেন, তিনি তাঁর দপ্তরে বসে যে কারওর সঙ্গে সিএএ নিয়ে তর্ক করতে রাজি বলেও জানালেন।‌‌

  • Link to News (আজকাল)