• পাকিস্তানের থেকে টাকা পেয়েছিল, উত্তরপ্রদেশ থেকে ধৃত ISI এজেন্ট
    Aajtak | ১৭ জুলাই ২০২৩
  • পাকিস্তানের গুপ্তচর সংস্থা ইন্টার-সার্ভিস ইন্টেলিজেন্স বা আইএসআই-এর হয়ে কাজ করার অভিযোগে এক যুবককে গ্রেফতার করল উত্তরপ্রদেশের অ্যান্টি-টেররিস্ট স্কোয়াড (এটিএস)। ধৃতের নাম মহম্মদ রইস। অভিযোগ, পাকিস্তান হ্যান্ডলারদের কাছে ভারতীয় সামরিক বাহিনী সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করত রইস।

    পুলিশ জানিয়েছে, গোন্ডার তারাবগঞ্জ এলাকার বাসিন্দা মহম্মদ রইস মুম্বইয়ে কাজ করার সময় আরমানের সংস্পর্শে আসে। রইস পুলিশকে বলেছে যে আরমান ভারতে মুসলিম সম্প্রদায়ের সদস্যদের নিপীড়নের অভিযোগ এনে তাকে উসকানি দেওয়ার চেষ্টা করেছিল। জিজ্ঞাসাবাদে রইস দাবি করেছে যে এই কাজের জন্য সে সৌদি আরবে যেতে চায়। আরমান তখন রইসকে জানিয়েছিল যে সে তার নম্বর পাকিস্তানের একজনকে দেবে এবং তাকে ভারতের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তি করতে রাজি করাবে। রইসকে বলা হয়েছিল যে এই কাজের বিনিময়ে তাকে প্রচুর টাকা দেওয়া হবে।

    এটিএস জানিয়েছে যে ২০২২ সালে রইস একটি বিদেশি নম্বর থেকে ফোন পেয়েছিল। ওই ব্যক্তি নিজেকে হুসেন বলে পরিচয় দেন এবং বলেছিলেন যে তিনি একজন পাকিস্তানি গুপ্তচর। রইসকে সামরিক ক্যান্টনমেন্ট এবং স্থাপনা সম্পর্কে তথ্য পাঠানোর দায়িত্ব দেওয়া হয়েছিল। রইস তার বন্ধু এবং আরও কয়েকজনকে গুপ্তচরবৃত্তির জন্য রাজি করিয়েছিল। বিনিময়ে রইস পাকিস্তানি গুপ্তচরদের কাছ থেকে ১৫ হাজার টাকা পায়।
  • Link to this news (Aajtak)