• শহিদ সমাবেশ সফল করতে জেলায় জেলায় প্রস্তুতিসভা, মিছিল তৃণমূলের
    বর্তমান | ১৭ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি ও সংবাদদাতা: ২১ জুলাই তৃণমূলের শহিদ দিবস সফল করে তুলতে রবিবার শিলিগুড়ি, আলিপুরদুয়ার সহ একাধিক জেলায় প্রস্তুতি সভা, মিছিলের আয়োজন করল দলীয় নেতৃত্ব। জোর দেওয়া হচ্ছে যত বেশি সংখ্যক কর্মী-সমর্থক নিয়ে যাওয়ার। তার জন্য স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছেন তৃণমূলের আলিপুরদুয়ার জেলা সভাপতি প্রকাশচিক বরাইক। 

    শহিদ দিবস উপলক্ষ্যে এদিন মাটিগাড়ার শিবমন্দিরে মিছিলের আয়োজন করে ব্লক তৃণমূল নেতৃত্ব। এদিনের মিছিলটি মাটিগাড়া-আঠারোখাই গ্রাম পঞ্চায়েতের খেলার মাঠ থেকে শুরু হয়ে একাধিক পথ পরিক্রমা করে। তৃণমূলের প্রায় ৭০০ কর্মী-সমর্থক মিছিলে হাঁটেন। নেতৃত্ব দেন মাটিগাড়া পঞ্চায়েত সমিতির সহকারী সভাপতি ভোলা ঘোষ, মাটিগাড়া আঠারোখাই গ্রাম পঞ্চায়েতে বিদায়ী প্রধান যুথিকা খাসনবিস সহ অন্যান্যরা। মাটিগাড়া ব্লক থেকে ৪ হাজার কর্মী-সমর্থক কলকাতা নিয়ে যাওয়া হবে বলে দলীয় সূত্রে জানা গিয়েছে।

    শহিদ দিবসকে সফল করতে নকশালবাড়ি ব্লক-২ তৃণমূল কংগ্রেসের উদ্যোগে মিছিলের আয়োজন করা হয়। মিছিলের নেতৃত্ব দেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সভাধিপতি অরুণ ঘোষ। উপস্থিত ছিলেন আইএনটিটিইসি জেলা সভাপতি নির্জল দে, নকশালবাড়ি ব্লক-২ সভাপতি পৃথ্বীশ রায়, যুব সভাপতি বিরাজ সরকার সহ অন্যান্যরা। 

    এদিকে শহিদ দিবস নিয়ে এদিন আলিপুরদুয়ারেও বৈঠক করে তৃণমূল। বৈঠকে দলের সমস্ত শাখা সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। বৈঠকের পর তৃণমূলের জেলা সভাপতি প্রকাশচিক বরাইক বলেন, জেলা থেকে দলের কত কর্মী-সমর্থক কলকাতায় যাবেন, তার কোনও নির্দিষ্ট টার্গেট নেওয়া হয়নি। তবে জোর দেওয়া হয়েছে যত বেশি কর্মী-সমর্থক নিয়ে যাওয়ার। তার জন্য জেলা থেকে স্পেশাল ট্রেনের ব্যবস্থাও করা হচ্ছে। শেষ মুহূর্তে যদি স্পেশাল ট্রেনের ব্যবস্থা না হয়, সেক্ষেত্রে আলিপুরদুয়ার থেকে পদাতিক ও কাঞ্চনকন্যা এক্সপ্রেসে বাড়তি বগির উপর জোর দেওয়া হচ্ছে। 

    ২১ জুলাইয়ের প্রস্তুতি সভা হয় শীতলকুচিতেও। শীতলকুচি ব্লক তৃণমূল কংগ্রেসের দলীয় কার্যালয়ে সভা উপস্থিত ছিলেন শীতলকুচির প্রাক্তন বিধায়ক হিতেন বর্মন, সংগঠনের ব্লক সভাপতি তপনকুমার গুহ, আইএনটিটিইউসি’র শীতলকুচি ব্লক সভাপতি কৃষ্ণকিশোর রায় সিংহ সহ অন্যান্যরা। 
  • Link to this news (বর্তমান)