• রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল হলদিবাড়ির দেওয়ানগঞ্জ পার্ক
    বর্তমান | ১৭ জুলাই ২০২৩
  • সংবাদদাতা, হলদিবাড়ি: রক্ষণাবেক্ষণের অভাবে বেহাল হয়ে পড়েছে হলদিবাড়ির দেওয়ানগঞ্জ বাজারের পার্কটি। প্রায় ১৬ বছর আগে হলদিবাড়ি ব্লকের দেওয়ানগঞ্জ উচ্চতর হাইস্কুলের পাশে তৈরি হয়েছিল পার্কটি। সেখানে ছোটদের বিনোদনের জন্য দোলনা, স্লিপার সহ নানারকম খেলার সরঞ্জাম থাকলেও, সবকিছুই এখন ভাঙাচোরা অবস্থায় রয়েছে। পার্কটির ভিতরে এখন আবাসস্থল গোরু-ছাগলের। আবার পার্কে কাপড় শুকোতেও দেওয়া হচ্ছে বলে অভিযোগ। বছরের বিশেষ বিশেষ দিনগুলিতে আগে একাধিক স্কুল পড়ুয়াদের নিয়ে এখানে আসতো। কিন্তু দীর্ঘদিন ধরে পার্কটি সংস্কার না হওয়ায় মুখ ফিরিয়ে নিয়েছে সবাই। 

    মিলন সেন নামে স্থানীয় এক দোকানদার জানান, একসময় খুব ভালো বেচাকেনা হতো। কিন্তু  বর্তমানে এই পার্কটিতে কেউ না আসায় তেমন ভাবে বিক্রি নেই। স্থানীয় বাসিন্দা চপ্পল রায়, ধ্রুব রায়’রা বলেন, ১৬ বছর আগে দেওয়ানগঞ্জ বাজারে তৈরি হয়েছিল এই পার্কটি। প্রথমদিকে সেটির ঠিকঠাক রক্ষণাবেক্ষণ হলেও, বর্তমানে কোনওরকম সংস্কার হয় না। 

    বিজেপির জলপাইগুড়ি জেলার সম্পাদক প্রভাতচন্দ্র রায় বলেন, বামফ্রন্টের সময়ে এই পার্ক গড়ে উঠেছিল। মানুষ সেখানে গিয়ে সময় কাটাতেন। বাড়ির শিশুরাও খেলতে আসতো পার্কে। কিন্তু বর্তমান তৃণমূল সরকারের আমলে এটি শ্মশানে পরিণত হয়েছে এবং সমাজবিরোধীদের আখড়া হয়ে উঠেছে। দেওয়ানগঞ্জের পার্কটি  ছাড়াও আরও অনেক পার্কের অবস্থা বেহাল। এগুলোকে রক্ষণাবেক্ষণ করে আকর্ষণীয় করে তুলতে কোনও উদ্যোগ নেই বর্তমান সরকারের। 

    হলদিবাড়ি পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি নুপূর বর্মন  বলেন, কয়েকমাস আগেই আমরা ওই পার্কটির বিষয়টি নিয়ে জানিয়েছি জেলা পরিষদে। খুব শীঘ্রই পার্কটির কাজ শুরু হবে।
  • Link to this news (বর্তমান)