• পুলওয়ামার শহিদদের স্মৃতিচারণায় প্রতিশোধের হুমকি সিআরপিএফের, টুইটে শ্রদ্ধার্ঘ্য মোদি-মমতার
    প্রতিদিন, 14 February 2020
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামায় জঙ্গি হামলার ফলে শহিদ হওয়া জওয়ানদের স্মৃতিচারণা করছে আজ গোটা দেশ। জঙ্গি হামলার ঘটনার নিন্দা করার পাশাপাশি নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ অনেকেই।

    একবছর আগে ঘটা এই ঘটনার স্মরণে জম্মু ও কাশ্মীরের লাতপোরা ক্যাম্পে শুক্রবার উদ্বোধন করা হবে শহিদ স্মৃতিসৌধের। তাতে শহিদ জাওয়ানদের নামের পাশাপাশি তাঁদের ছবিও থাকছে। আজ এই বিষয়ে একটি টুইট করা হয়েছে সিআরপিএফ(CRPF)-র তরফে। তাতে উল্লেখ করা হয়েছে, ?আমরা ভুলিনি। আমরা ক্ষমা করিনি। আমাদের যে ভাইরা দেশের জন্য পুলওয়ামায় নিজেদের জীবন উৎসর্গ করেছিলেন, তাঁদের স্যালুট জানাচ্ছি। বীর শহিদ জওয়ানদের পরিবারের পাশে রয়েছি আমরা।?



    এপ্রসঙ্গে CRPF এক আধিকারিক বলেন, ?পুলওয়ামার ঘটনা আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ শিক্ষা। ওই ঘটনার পর থেকে আমাদের বাহিনীর যাতাযাতের সময় অতিরিক্ত নিরাপত্তার বন্দোবস্ত করা হয়।?



    শুক্রবার শহিদ জওয়ানদের স্মৃতিচারণা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি টুইট করেন, ?গতবছর পুলওয়ামাতে জঙ্গি হামলায় মৃত সাহসী শহিদদের প্রতি শ্রদ্ধা জানাই। যাঁরা আমাদের দেশকে রক্ষার জন্য জীবন উৎসর্গ করেছিলেন তাঁরা প্রত্যেকেই ব্যতিক্রমী। মহান এই শহিদদের আত্মত্যাগ ও বীরত্বের কথা কোনওদিনই ভুলবে না ভারত।’

    স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানান, মাতৃভূমির অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষার জন্য যাঁরা আত্মবলিদান দিয়েছেন। দেশবাসী সারাজীবন ওই শহিদদের ও তাঁদের পরিবারের প্রতি কৃতজ্ঞ থাকবে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করেন, ২০১৯ সালে পুলওয়ামাতে শহিদ হওয়া জওয়ানদের শ্রদ্ধা জানাই। দেশ কোনওদিনই তাঁদের এই আত্মত্যাগের কথা ভুলতে পারবে না। সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে একসঙ্গে লড়বে গোটা দেশ।

    পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করেন, ?২০১৯ সালের আজকের দিনে পুলওয়ামাতে শহিদ হওয়া জওয়ানদের স্মরণ করছি। স্যালুট করছি সেই বীর জওয়ানদের। তাঁদের পরিবারের প্রতি সমবেদনাও জানাই। জয় হিন্দ।?
  • Link to News (প্রতিদিন)