• রাসবিহারীতে সিপিএমের স্টলে হামলা, প্রতিবাদ করে গ্রেফতার কমলেশ্বর,পরে মুক্তি
    হিন্দুস্তান টাইমস | ০৪ অক্টোবর ২০২২
  • রাসবিহারীতে মহাষ্টমীতে তুমুল গণ্ডগোল। সোমবার সিপিএমের স্টলে হামলার অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। আর তারই প্রতিবাদে এদিন সিপিএমের নেতৃত্ব প্রতিবাদ কর্মসূচিতে সামিল হয়েছিলেন। সেই কর্মসূচিতে পরিচালক কমলেশ্বর মুখোপাধ্যায়. সিপিএম নেতা বিকাশ ভট্টাচার্য প্রমুখ হাজির ছিলেন। সেই প্রতিবাদ চলাকালীনই আটক করা হয় সিনেমা পরিচালককে। 

    পরে তাঁকে গ্রেফতারও করা হয় বলে খবর। এদিকে এই ঘটনায় সিনেমা জগতের অন্দরেও শোরগোল পড়ে যায়। কমলেশ্বর মুখোপাধ্যায়ের মতো ব্যক্তিত্বকে এভাবে প্রিজন ভ্যানে তোলার ঘটনাকে ঘিরে অনেকেই প্রতিবাদ জানিয়েছেন।  পাশে আছি, প্রতিবাদ জানিয়ে লিখেছেন অপর পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

    এদিকে বাম নেতৃত্বের মতে, রাজ্য়ের বিভিন্ন প্রান্তে শারদীয়া উৎসবের সময় বামেদের তরফে স্টল করা হয়। সেই মতোই রাসবিহারীতেও স্টল করা হয়েছিল। কিন্তু সেই স্টলে তৃণমূলের লোকজন হামলা চালিয়েছিল বলে অভিযোগ। তবে হামলার অভিযোগ নিয়ে শায়কদলের দাবি পুজোর সময় অশান্তি পাকিয়ে ভেসে থাকার চেষ্টা করছেন বামেরা।

    এদিকে সেই হামলার প্রতিবাদেই এদিন প্রতিবাদ কর্মসূচিতে নেমেছিলেন বাম নেতৃত্ব। আচমকাই পুজোর সময় এই ধরণের আন্দোলনকে ঘিরে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। পুলিশ গিয়ে একে একে বাম নেতাদের টেনে হিঁচড়ে গাড়িতে তোলার চেষ্টা করেন। বিকাশ ভট্টাচার্যের হাত ধরেও টানতে শুরু করে পুলিশ। এরপরেই কমলেশ্বর মুখোপাধ্যায়কে পুলিশের ভ্যানে তোলা হয়। পরে লালবাজার থেকে ছাড়া হয় কমলেশ্বর মুখোপাধ্যায়কে। তিনি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, প্রতিবাদের কণ্ঠরোধ করার চেষ্টা হচ্ছে।গ্রেফতারির কারণ জানাতে পারেনি পুলিশ। জানিয়েছেন কমলেশ্বর।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)