• ‘বৃষ্টি আসবে জানতাম, লক্ষ্য ছিল প্রথম পাঁচ ওভার দ্রুত শেষ করা,’ হরমনপ্রীত কউর
    হিন্দুস্তান টাইমস | ০৪ অক্টোবর ২০২২
  • শুভব্রত মুখার্জি: মহিলা এশিয়া কাপের ম্যাচে সোমবার সিলেটে মুখোমুখি হয়েছিল ভারত এবং মালয়েশিয়া। স্বাভাবিকভাবেই খাতায় কলমে মালয়েশিয়ার থেকে অনেকটাই এগিয়ে ছিল ভারতীয় দল। ম্যাচ থেকে হরমনপ্রীতরা পুরো পয়েন্ট পাবেন সেই আশাটাই ছিল সকলের। তবে তাদের পুরো পয়েন্ট পাওয়ার পথে একমাত্র কাঁটা ছিল বৃষ্টি। সে কথা বিলক্ষণ জানতেন অধিনায়ক হরমনপ্রীত কউর। ম্যাচ শেষে সে কথা অকপটে জানিয়েছেন হরমনপ্রীত স্বয়ং।

    ভারতের ক্যাপ্টেন জানিয়েছেন, ‘আমরা যখন আজ মাঠে নামি (বল করতে) তখন থেকেই আমরা জানতাম বৃষ্টি আসতে পারে। তাই আমাদের লক্ষ্য ছিল যত দ্রুত সম্ভব প্রথম পাঁচটা ওভার শেষ করে দেওয়া যায়। মেঘানা এবং শেফালি দু'জনেই খুব ভালো ব্যাট করেছে এদিন। ইনিংসের শেষের দিকে রিচা নামে এবং নিজেকে খুব ভালো ভাবে মেলে ধরেছে। আমরা চেয়েছিলাম যাতে করে শেফালি উইকেটে টিকে থাকে। ওর রান পাওয়াটা খুব গুরুত্বপূর্ণ ছিল। আমি খুব খুশি যে ও গুরুত্বপূর্ণ ৪০ রান করেছে। এই ইনিংসটা ওর আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দেবে।’

    গত ইংল্যান্ড সিরিজে ব্যাট হাতে সেই ভাবে উল্লেখযোগ্য রান পাননি শেফালি বর্মা। ফলে এশিয়া কাপে তাঁর সামনে রয়েছে ফর্মে ফেরার লড়াই। সেই লড়াইতে মালয়েশিয়ার বিরুদ্ধে ম্যাচে কিছুটা হলেও সফল হলেন শেফালি। এদিন ভারত প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান করে। ওপেনিং জুটিতে সাব্বিনেনি মেঘানাকে সঙ্গী করে ১১৬ রান তোলেন তিনি। মেঘানা ৬৯ রানের একটি অনবদ্য ইনিংস খেলেন। পরের দিকে নেমে রিচা ঘোষ একটি মারকুটে ইনিংস উপহার দেয়। ১৯ বলে ৩৩ রান করে অপরাজিত থেকে যান তিনি। জবাবে ব্যাট করতে নেমে মালয়েশিয়া ৫.২ ওভারে ১৬ রানে দুই উইকেট হারায়। এরপরেই বৃষ্টিতে ভেস্তে যায় খেলা। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৩০ রানে জয় পায় ভারতীয় দল।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)