• Bengal Weather Today: শুক্রবার থেকে বৃষ্টি বাড়লেও থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি
    ২৪ ঘন্টা | ১৯ জুলাই ২০২৩
  • অয়ন ঘোষাল: বৃষ্টি কিছুটা বাড়বে একুশে জুলাই শুক্রবার থেকে। ভারী বৃষ্টির সম্ভাবনা চলতি সপ্তাহে নেই। রাজ্য জুড়ে আংশিক মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।সিস্টেম

    মৌসুমী অক্ষরেখা বিকানির, কোটা, গুনা, মণ্ডলা, পেন্ড্রারোড হয়ে এরপর ওড়িশার কটকের উপর দিয়ে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে পর্যন্ত বিস্তৃত।

    উত্তর-পশ্চিম  বঙ্গোপসাগরে একটি ঘুর্নাবর্ত রয়েছে। ওড়িশা সংলগ্ন উপকূলে এর প্রভাব থাকবে। আগামী ৪৮ ঘন্টায় এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। এর অভিমুখ থাকবে ওড়িশার দিকে। ঘুর্ণাবর্ত রয়েছে ছত্রিশগড় ও মধ্যপ্রদেশ সংলগ্ন এলাকায়।দক্ষিণবঙ্গ আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় যদিও অস্বস্তি হবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গে একদিকে আর্দ্রতাজনিত অস্বস্তি অন্যদিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আপাতত তাপমাত্রার উল্লেখযোগ্য কোনও পরিবর্তন হবে না। আজ ও কাল বৃষ্টি কিছুটা কম হলেও বৃষ্টি বাড়তে পারে শুক্রবার।উত্তরবঙ্গআগামী ২৪ ঘণ্টায় উত্তরবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উপরের পাঁচ জেলায় হালকা মাঝারি বৃষ্টি চলবে। ২৪ ঘন্টার পর থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আপাতত তাপমাত্রার কোনও উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে উত্তরবঙ্গে।কলকাতাশহরে আংশিক মেঘলা আকাশ থাকবে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। বৃষ্টি হলেও জলীয়বাষ্পের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। শুক্রবার বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে।তাপমাত্রার পরিসংখ্যানকলকাতা শহরে আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি । গতকাল  সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি । বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯৪ শতাংশ।ভিন রাজ্যেআগামী কয়েক দিন ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কোঙ্কন ও গোয়া, উত্তরাখন্ড, রাজস্থান, বিদর্ভ, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, সৌরাষ্ট্র, কচ্ছ, তেলেঙ্গানা, কর্ণাটক, উড়িষ্যা ও গুজরাট রাজ্যে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে জম্মু-কাশ্মীর, লাদাখ, মোজাফফরাবাদ, হিমাচল প্রদেশ, অসম, মেঘালয়, নাগাল্যান্ড, মনিপুর, মিজোরাম, ত্রিপুরা এবং দক্ষিণের কেরালা ও মাহেতে। 
  • Link to this news (২৪ ঘন্টা)