• গোদের উপর বিষফোঁড়া, উইম্বলডনে হারের পর বিরাট জরিমানার মুখে জকোভিচ!
    প্রতিদিন | ১৯ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোদের উপর বিষফোঁড়া একেই বলে। একেই ২০ বছরের তারকা আলকারাজের কাছে উইম্বলডন (Wimbledon Open 2023) ফাইনালে হার, তার উপর কোর্টে ব়্যাকেট আছাড় মেরে ফেলে বিরাট অঙ্কের জরিমানার মুখে পড়লেন নোভাক জকোভিচ।

    ২৪তম গ্র্যান্ড স্লাম জয়ের হাতছানি ছিল জোকারের (Novak Djokovic) সামনে। সেই সঙ্গে অষ্টম উইম্বলডন খেতাব জিতে কিংবদন্তি রজার ফেডেরারের রেকর্ড স্পর্শ করতে পারতেন তিনি। কিন্তু তাঁর যাবতীয় স্বপ্নে জল ঢেলে দেন টেনিসদুনিয়ার নবতারকা আলকারাজ। প্রথমবার উইম্বলডনের রাজা হয়ে ইতিহাস গড়লেন বিশ্বের এক নম্বর তারকা। তবে শুধু কোর্টের হারই নয়, কোর্টের বাইরে আসতেই মোটা অঙ্কের জরিমানাও গুনতে হল জোকারকে।

    ঠিক কী করেছিলেন সার্বিয়ান সুপারস্টার? ফাইনালের পঞ্চম সেটে আলকারাজের সার্ভিস ব্রেক করার পরও নিজের সার্ভিস গেম নষ্ট করেন তিনি। আর তখনই ধৈর্য হারিয়ে নেটের কাছে আছড়ে ফেলে দেন নিজের ব়্যাকেটটি। তাঁর এমন অখেলোয়াড়োচিত আচরণের জন্যই তাঁকে পেনাল্টি হয়। আম্পায়ার ফার্গুস মার্ফি সঙ্গে সঙ্গে তাঁকে সতর্ক করেন। আর এই ?অপরাধে?র জন্যই ৮০০০ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় আনুমানিক সাড়ে ৬ লক্ষ টাকা জরিমানা দিতে হল জোকারকে। জানা গিয়েছে, চলতি বছরে এটাই টেনিস কোর্টের সর্বোচ্চ জরিমানা।

    ম্যাচ শেষে জকোভিচ জানিয়েছিলেন, হতাশা থেকেই এমনটা করেছেন। বলেন, ?দ্বিতীয় গেমে ব্রেক পয়েন্ট পেয়েছিলাম। কষ্ট করে পয়েন্ট নিয়েছিলাম। কিন্তু আমার সার্ভিস ব্রেক করতে ও (আলকারাজ) দারুণ খেলে। সেটাই পঞ্চম সেট জয়ের জন্য যথেষ্ট ছিল।?
  • Link to this news (প্রতিদিন)