• বিজেপির টিকিটে জিতে তৃণমূলের সার্টিফিকেট পেলেন প্রার্থী! সোনারপুরে হইচই
    এই সময় | ২০ জুলাই ২০২৩
  • বিজেপির টিকিটে জয়ী প্রার্থীর হাতে ধরিয়ে দেওয়া হল তৃণমূলের টিকিটে জয়ের সার্টিফিকেট। ঘটনায় ব্যাপক হইচই দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে। বিজেপির টিকিটে জয়ী ওই প্রার্থীর নাম তারক মজুমদার। বিষয়টি ভুল বলে জানান হয়েছে বিডিও অফিস থেকে। তবে ওয়াবসাইটে ঠিকই আছে।

    জানা গিয়েছে, দক্ষিণ ২৪ পরগনার সোনারপুর বিধানসভার কালিকাপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ২৫৯ নম্বর বুথে বিজেপির প্রার্থী হয়েছিলেন নিমাই নস্কর। প্রার্থীর অভিযোগ, তিনি বিজেপির হয়ে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। দলীয়ভাবে তিনি প্রতীকও পেয়েছিলেন। তৃণমূলের সঙ্গে লড়াই করে বহু কষ্টে জয়লাভ করেন তিনি। কিন্তু তাঁকে দেওয়া সার্টিফিকেটে তৃণমূলের জয়ী প্রার্থী হিসেবে দেখান হয়েছে। বিষয়টিকে যথেষ্টই গুরুত্ব দিয়ে দেখছে বিজেপি। সুবিচারের জন্য আদালতেও যেতে পারে তারা।

    নিমাই নস্কর বলেন, 'আমি বিজেপির হয়ে মনোনয়ন জমা দিয়েছি। গণনার পর আমি ৫৬ ভোটে জিতেছি। তারপরেও আজ আমায় এআইটিসি-র সার্টিফিকেট দিয়েছে। আমি এই সার্টিফিকেট নিয়ে কী করব? বিডিও সাহেবকে অনুরোধ করছি, এই সার্টিফিকেটটা ঠিক করে দিন। আর যে পুনর্গণনা গুলি বাকি আছে, সেগুলি করে দিন।' সংশোধন করে না দেওয়া হলে বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিচ্ছেন প্রার্থী।

    এই বিষয়ে স্থানীয় বিজেপি নেতা তারক মজুমদার বলেন, 'নিমাই নস্কর ভোটে জয়ী হয়েছেন, বিজেপির প্রার্থী হিসেবে জয়ী হয়েছেন। তাঁকে দেওয়া হয়েছে তৃণমূলের সার্টিফিকেট। এই সার্টিফিকেট নিয়ে তিনি কিছু করতে পারবেন না। এখানে বিডিও সাহেব জোর খাটিয়েছেন।'

    TMC Shahid Diwas : সৌজন্য ২১ জুলাই, চরম ভোগান্তিতে সোনামুখী রুটের নিত্যযাত্রীরা যদিও এই ঘটনায় স্থানীয় এক তৃণমূল নেতা বলেন, 'এটা তো নির্বাচন কমিশনের বিষয়। হয়ত টাইপিংয়ের ক্ষেত্রে ভুল হতে পারে। সেটা তো শুধরে নেওয়ার জায়গা আছে। সেটা নির্বাচন কমিশনে রিপোর্ট করুক। সেটা তদন্তের ভিত্তিতে নির্বাচন কমিশন সংশোধন করবে। এই বিষয়ে দলীয়ভাবে আমাদের কিছু করার নেই।'

    অন্যদিকে, বিষয়টি ভুল হয়েছে বলে বিডিও অফিস থেকে জানানো হয়েছে। তবে ওয়েবসাইটে সঠিকটাই রয়েছে। বিডিও অফিসের দাবি, ভুল সংশোধনের জন্য জয়ী প্রার্থীর সঙ্গে বারবার যোগাযোগ করা হলেও তিনি সংশোধিত সার্টিফিকেট নিতে যাননি। প্রসঙ্গত, গোটা পঞ্চায়েত নির্বাচন পর্বে বিভিন্ন ক্ষেত্রে কারচুপির অভিযোগ উঠেছে। অনেক ক্ষেত্রে সরকারি আধিকারিকদের বিরুদ্ধেই অভিযোগ তুলেছে বিরোধী দলগুলি। তারই মাঝে এই ধরণের একটি ঘটনা চাঞ্চল্য ফেলে গিয়েছে গোটা জেলাজুড়ে।
  • Link to this news (এই সময়)