• নিউটাউনে ফের সাপের ছোবলে মৃত্যু, এবার প্রাণ গেল তরুণ নিরাপত্তারক্ষীর
    Aajtak | ২০ জুলাই ২০২৩
  • নিউটাউনে ২৭ বছর বয়সী এক নিরাপত্তারক্ষীর মৃত্যু নিয়ে আতঙ্ক ছড়িয়েছে। লোকজনের দাবি ওই নিরাপত্তারক্ষী সাপের কামড়ে মারা গেছেন। সৌরভ নস্কর নামে ওই নিরাপত্তারক্ষী রবিবার প্রতিবেশীদের সঙ্গে ফুটবল খেলছিলেন এবং নিউ টাউনের অ্যাকশন এরিয়া ৩-এর সীমান্তবর্তী টেকনোসিটি থানার কাছে আকন্দকিশোরিতে একটি পুকুরে গিয়েছিলেন। সৌরভ যখন জলে নেমেছিলেন, তখন তাঁর হাতে কিছুতে কামড়েছিল বলে তিনি জানান। এরপর তিনি বাড়ি চলে যান। 

    একঘণ্টা পর থেকেই তাঁর বমি শুরু হয়। এবং হাতে ব্যপক ব্যাথা শুরু হয়। অবস্থার অবনতি হলে তাকে জিরংগাছায় সরকারি প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা সোমবার তাঁকে প্রায় ২২ কিলোমিটার দূরে আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। আরজি কর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সৌরভ অজ্ঞান হয়ে যায়। রাতে হাসপাতালে পৌঁছানোর পর নস্করকে মৃত ঘোষণা করা হয়।

    বিধাননগর কমিশনারেটের এক প্রবীণ আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক ময়নাতদন্ত রিপোর্টে বলা হয়েছে যে, ওই নিরাপত্তারক্ষীকে একটি বিষাক্ত সাপে কামড়েছিল। গত মাসেও একটি ২৩ বছরের এক তরুণ নিউটাউনে চাকরির পরীক্ষা দিতে এসে সাপের কামড়ে প্রাণ হারায়। বন বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নিউটাউনে কালাচ ও গোখরো সাপ রয়েছে।

    পরিস্থিতি এমন যে বেশ কয়েকটি হাউজিং কমপ্লেক্সে কার্বলিক অ্যাসিড মজুত করতে হয়েছে। নিউটাউন কলকাতা ডেভেলপমেন্ট অথরিটি সাপের কামড়ের জন্য হেল্পলাইন নম্বর সহ নির্দেশিকা জারি করেছে। নিউ টাউন এবং রাজারহাটে নিয়মিত সাপ দেখা যাচ্ছে তবে সাপের কামড়ের ক্ষেত্রে কী করতে হবে সে সম্পর্কে সচেতনতা এখনও কম।

     
  • Link to this news (Aajtak)