• বৃষ্টির ঘাটতি মিটবে কি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ? আজকের আবহাওয়ার আপডেট
    Aajtak | ২০ জুলাই ২০২৩
  • West Bengal Weather Update: আকাশে আংশিক মেঘ, কখনও ঝিরঝিরে বৃষ্টি, কখনও রোদ। ফলে ভরা বর্ষাতেও দরদরিয়ে ঘামছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের মানুষজন। এই পরিস্থিতি থেকে নিস্তার কবে ? মিটবে কি বৃষ্টির ঘাটতি দক্ষিণবঙ্গে ? যা জানাল আবহাওয়া দফতর (Weather Office)।

    আলিপুর আবহাওয়া দফতরের তরফে এদিন জানানো হয়েছে, আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গে দুই জায়গাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টিপাতের পরিমাণ  খুব একটা বেশি থাকবে না, হালকা বা মাঝারি ধরনেরই থাকবে। আগামী ৫ দিনের মধ্যে তাপমাত্রারও খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তনও থাকবে না। কলকাতা বা তার পার্শ্ববর্তী অঞ্চলে আংশিক মেঘলা আকাশ থাকবে। পশ্চিমবঙ্গের কোনও জায়গাতেই এই মুহূর্তের ভারী বৃষ্টিপাতের খুব একটা সম্ভাবনা নেই, বলে পূর্বাভাস হাওয়া অফিসের। 

    অন্যদিকে, একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। দক্ষিণ ওড়িশা এবং উত্তর অন্ধ্রপ্রদেশের কাছে রয়েছে। একটা নিম্নচাপের তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গের উপর এর খুব একটা প্রভাব পড়বে না।  তবে রাজ্যে আর্দ্রতাজনিত অস্বস্তি ধারাবাহিকভাবে থাকবে।  যদিও দিনের তাপমাত্রা খুব বেশি না উঠলেও, আর্দ্রতা জনিত কারণে অস্বস্তি বজায় থাকবে। 

    আগামী 8-৫ দিন রাজ্যের আবহাওয়া
    আগামী চার-পাঁচ দিন রাজ্যে কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। শুক্রবার, ২১ শে জুলাই আংশিক মেঘলা আকাশ থাকবে। দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা আছে। আজ ও কাল থেকে বৃষ্টি কিছুটা বেশি হতে পারে। তবে একটানা বৃষ্টি বা ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।
  • Link to this news (Aajtak)