• বর্তমান স্ত্রীকে নিয়ে আগের পক্ষের মেয়ের সমাবর্তন অনুষ্ঠানে ফারহান! হল সমালোচনা
    হিন্দুস্তান টাইমস | ২০ জুলাই ২০২৩
  • সম্প্রতি মেয়ের কনভোকেশনে দেখা গেল অভিনেতা-পরিচালক ফারহান আখতারকে। দ্বিতীয় স্ত্রী শিবানিকে নিয়েই তিনি হাজির হয়েছিলেন প্রথম পক্ষের মেয়ের জীবনের এই বিশেষ দিনে। সোশ্যাল মিডিয়ায় ছবি ভাইরাল হতেই এল মিশ্র প্রতিক্রিয়া। শিবানি ডান্ডেকরকে বিয়ে করার আগে ফারহান সাত পাকে ঘোরেন অধুনা ভবানির সঙ্গে। তাঁদের দুটি কন্যা সন্তানও হয়।

    ফারহানের মেয়ে শাক্য আমেরিকার ল্যাঙ্কাস্টার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন। সমাবর্তন অনুষ্ঠানে ফারহান হাজির হয়েছিলেন সপরিবারে। বর্তমান স্ত্রী শিবানী ছড়াও ছিলেন প্রাক্তন স্ত্রী অধুনা, বাবা জাভেদ আখতার, মা হানি ইরানি ও জাভেদের বর্তমান স্ত্রী শাবানা আজমি।

    ফারহান আখতার তাঁর ইনস্টাগ্রাম হ্যান্ডেলে মেয়ের মাবর্তন অনুষ্ঠানের একাধিক ছবি শেয়ার করে নিয়েছেন। এবং ক্যাপশনে লেখেন, ‘আমাদের পরিবারের নতুন স্নাতক শাক্যকে অভিনন্দন। তোমার কৃতিত্বকে উদযাপন করার মতো একটা গর্বের মুহূর্ত এটা। সামনের ও উপরের দিকে এগিয়ো চলো। বিশ্বটি তোমার।’ পোস্টের কমেন্ট সেকশনে একজন লিখলেন, ‘বর্তমান স্ত্রীকে সঙ্গে না নিলেই পারতেন। এত বেশি মডার্ন আপনারা যে পরিবার বলতে কী বোঝায় সেটাই ভুলতে বসেছেন।’ আরেকজন লিখেছেন, ‘নিজের দুই বউ, বাবার দুই বউ এক ফ্রেমে! এই না হলে বলিউড।’ যদিও অনেকেই ফারহানের পক্ষ নিয়েছেন। কমেন্টে এক ভক্ত লিখলেন, ‘এরকম একটা ছবিতেও কেউ পরিবার নিয়ে নোংরা কথা বলতে পারে। এই জন্যই ভারত তৃতীয় বিশ্ব হিসেবে থেকে গেলো সারা বিশ্বের কাছে।’ অপরজন লিখলেন, ‘আপনার মেয়ে অনেকদূর যাবে। খুব সুন্দর পরিবার। অনেক শুভেচ্ছা বাবা আর মেয়ে দুজনকেই।’

    ফারহান ২০০০ সালে অধুনাকে বিয়ে করেন। ১৭ বছর পরে তাঁদের বিবাহবিচ্ছেদ হয়। এবং ২০২২ সালে অভিনেতা তাঁর পরিবারের সদস্য এবং কাছের বন্ধুদের উপস্থিতিতে শিবানী দান্ডেকরের সঙ্গে ফের গাঁটছড়া বাঁধেন।

    কাজের সূত্রে, ফারহানকে এরপর দেখা যাওয়ার কথা রয়েছে জি লে জারা'-তে। তবে তিনি এই সিনেমায় সামলাবেন পরিচলানার দায়িত্ব। এই ছবির কাস্টে প্রাথমিক ভাবে নাম ছিল আলিয়া ভাট, প্রিয়াঙ্কা চোপড়া জোনাস ও ক্যাটরিনা কাইফের। তবে খবর রয়েছে, প্রিয়াঙ্কা সম্প্রতিই সেই সিনেমা থেকে বেরিয়ে গিয়েছেন। কারণ, সিটাডেল ২-এর জন্য সময় দিয়ে ফেলেছেন আগে। যদিও অফিসিয়াল ঘোষণা হয়নি এখনো।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)