• একুশের সভার মেনুতে ডিম-ভাত থাকছেই, এছাড়া আর কী কী?
    Aajtak | ২০ জুলাই ২০২৩
  • হাতে আর ২৪  ঘন্টাও সময়  নেই। রাত পোহালেই ২১ জুলাই, তৃণমূলের শহিদ দিবস। শেষ মুহূর্তের প্রস্তুতি এখন তুঙ্গে। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে ইতিমধ্যে  ছুটে আসতে শুরু করে দিয়েছেন  তৃণমূল কর্মী-সমর্থকেরা।  গীতাঞ্জলি স্টেডিয়াম ও সল্টলেকের সেন্ট্রাল পার্কে ক্রমেই বাড়ছে  রাজ্যের নানা প্রান্ত থেকে আসা কর্মী সমর্থকদের ভিড়। ২১ জুলাই উপলক্ষে কার্যত উৎসবের মেজাজে তৃণমূল কর্মী-সমর্থকরা। তাদের সকলের জন্য আয়োজন করা হয়েছে ডিম-ভাতের। সঙ্গে আর কী কী থাকছে মেনুতে ? চলুন জেনে নেওয়া যাক।

     গীতাঞ্জলি স্টেডিয়ামের মেনু
    মালদা ও মুর্শিদাবাদ জেলা থেকে আসা তৃণমূল কর্মী সমর্থকদের মূলত থাকার ব্যবস্থা করা হয়েছে গীতাঞ্জলি স্টেডিয়ামে ৷ কাল রাত থেকেই কর্মী-সমর্থকরা সেখানে আসতে শুরু করেছেন।গীতাঞ্জলি স্টেডিয়ামে মেনুতে থাকছে সয়াবিনের তরকারি আর ডিম, ভাত।  গীতাঞ্জলি স্টেডিয়ামে দলীয় কর্মী সমর্থকদের জন্য মেডিক্যাল সেন্টারেরও ব্যবস্থা রেখেছে তৃণমূল শিবির ৷ 

    সল্টলেকের সেন্ট্রাল পার্কেও বাড়ছে ভিড়
    সল্টলেকের সেন্ট্রাল পার্কে জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর ও দার্জিলিঙ থেকে আসা  কর্মী-সমর্থকদের থাকার ব্যবস্থা করা হয়েছে। প্রতিবারের মতো এবারও সেখানে মেনুতে রয়েছে তৃণমূলের  'ট্রেডমার্ক' ডিম-ভাতের ব্যবস্থা। 

    হাওড়ায় ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
    নানা জেলা থেকে বৃহস্পতিবার  হাওড়ায় এসে পৌঁচচ্ছেন তৃণমূলের কর্মী সমর্থকরা। তাদের জন্য  উত্তর হাওড়ার শ্যাম  গার্ডেন ও  শ্রীরাম বাটিকা এই দুই জায়গা ভোররাত থেকে শুরু হয়েছে খাবার তৈরি করার কাজ।  তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে এইবার প্রায় পঞ্চাশ হাজার মানুষের খাবার তৈরি করা হচ্ছে এই দুই জায়গায়, কারণ গত বছর আরও বেশি সংখ্যক মানুষ শহিদ দিবসে মমতা বন্দ্যাপাধ্যায়ের বার্তা শুনতে আসতে পারেন। পঞ্চায়েত ভোটে যে ফল হয়েছে ততে  তৃণমূল কংগ্রেস মনে করছে এবাপ দলে আরও বেশি সংখ্যক মানুষ শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতে আসবেন।  মেনুতে থাকছে - ভাত, ডাল ,আলু পটলের তরকারি ও পাশাপাশি ডিমতো রয়েইছে। খাবার তৈরি করতে ব্যস্ত দেখা গেছে রাঁধুনিদের।  

    গীতাঞ্জলি স্টেডিয়াম, সল্টলেকের সেন্ট্রাল পার্ক ছাড়াও ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, শিয়ালদাসহ একাধিক অঞ্চলে তৈরি তৃণমূলের বিশেষ ক্যাম্পে কর্মী-সমর্থকরা ভিড় জমাচ্ছেন । সেখানেই সকলেই জন্যই রয়েছে  ডিম-ভাতের আয়োজন।  তবে ডিম-ভাতের পাশাপাশিই নিরামিশাষীদের জন্য থাকছে আলু-পটলের সবজি। থাকছে ডাল, আলু সেদ্ধর ব্যবস্থাও।
  • Link to this news (Aajtak)