• Mamata Banerjee: মমতা-অভিষেকের বিরুদ্ধে এফআইআর, অনুমতি চেয়ে জনস্বার্থ মামলা আদালতে
    ২৪ ঘন্টা | ২০ জুলাই ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করার অনুমতি চেয়ে জনস্বার্থ মামলা হয়েছে আদালতে। এবার মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্য়োপাধ্যায় বিরুদ্ধে এফআইআর করার অনুমতি চেয়ে জনস্বার্থ মামলা দায়ের হল কলকাতা হাইকোর্ট। মামলা দয়ের করেছেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। তিনি উল্লেখ্য করেছেন, মমতা বন্দ্যোপাধ্য়ায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের জন্য রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হচ্ছে। 

    জনস্বার্থ মামলা করতে গিয়ে আইনজীবী অনিন্দসুন্দর দাসের দাবি, মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের জন্য রাজ্য ৩৫৫ ধারা প্রয়োগের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। গোটা রাজ্যেই আইশৃঙ্খলা বিঘ্নিত। তাই ওই দুজনের বিরুদ্ধেই এফআইআর হওয়া প্রয়োজন। আজ দুপুরে মামলাটির শুনানি হওয়ার কথা রয়েছে বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায়ের বেঞ্চে।

    সম্প্রতি একটি মামলায় শুভেন্দু অধিকারীকে রক্ষাকবচ দিয়েছে আদালত। কলকাতা হাইকোর্টে শুভেন্দুর বিরুদ্ধে হওয়া একটি মামলায় আদালত জানিয়েছে, আদালতের নির্দেশ ছাড়া শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও এফআইআর করা যাবে না। এমনটাই নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। আজ বিচারপতি ইন্দ্র প্রসন্ন মুখোপাধ্যায়ের এজলাসের মমতা ও অভিষেকের বিরুদ্ধে এফআইআর করার অনুমতি চেয়ে মামলা করা হল।উল্লেখ্য, পঞ্চায়েত ভোটে হিংসায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছিল শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। তাঁর বিরুদ্ধে এফআইআর করার অনুমতি চেয়ে মামলা করেন আইজীবী সুমন সিং। এদিকে ওই মামলা কিছুটা অস্বস্তিতে পড়ে গেলেন শুভেন্দু অধিকারী। আজ ওই মামলার শুনানিতে বিচারপতি বলেন, অভিযোগের সত্যতা খতিয়ে দেখে আইন অনুযায়ী পদক্ষেপ নেওয়া যাবে বলে মনে করলে এফআইআর করা যাবে। কড়া পদক্ষেপ নিতে গেলে আদালতের অনুমতি নিতে হবে। তবে তার আগে এনিয়ে ডিজিকে জানাতে হবে কেন এফআইআর দায়ের হল। তবে এটা স্পষ্ট যে আদালতের নির্দেশের পর শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে এফআইআর করার ব্যাপারের সবুজ সংকেত দিল।
  • Link to this news (২৪ ঘন্টা)