• যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণকে জামিন আদালতের, বিরোধিতা করল না দিল্লি পুলিশ
    প্রতিদিন | ২০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংকে (Brij Bhushan Sharan Singh) জামিন দিল দিল্লির আদালত।  বৃহস্পতিবার আদালতে হাজিরা দেন অভিযুক্ত বিজেপি (BJP) সাংসদ। জানা গিয়েছে, ব্রিজভূষণের জামিনের আবেদন নিয়ে কিছুই বলা হয়নি দিল্লি পুলিশের (Delhi Police) তরফে। জামিনের সমর্থন বা বিরোধিতা করেনি দিল্লি পুলিশ তাই আইনি পথেই ব্রিজভূষণের জামিনের বিষয়টি বিবেচনা করা হবে, এমনটাই জানিয়েছিল আদালত। কিছুক্ষণের জন্য রায়দান স্থগিত রেখে রাউস অ্যাভিনিউ কোর্ট জানায়, জামিন দেওয়া হয়েছে ব্রিজভূষণকে। 

    কুস্তিগিরদের যৌন হেনস্তা মামলায় জামিনের আবেদন করে বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে শুনানির জন্য হাজির হন ব্রিজভূষণ। আদালতের তরফে জানানো হয়, ব্রিজভূষণের মামলার রায় আপাতত স্থগিত রাখা হচ্ছে। সেই সঙ্গে দিল্লি পুলিশের অবস্থানের দিকেও নজর রাখা হয়েছে আদালতের তরফে। যেহেতু ব্রিজভূষণের জামিন নিয়ে দিল্লির পুলিশের তরফে কোনও আবেদন করা হয়নি তাই আইন অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে অভিযুক্তের বিরুদ্ধে। তবে এই মামলার রায় কবে বেরবে তা এখনও জানা যায়নি।  

    প্রসঙ্গত, ৬ কুস্তিগিরকে শ্লীলতাহানির অভিযোগে দিল্লি পুলিশ (Delhi Police) ব্রিজভূষণের বিরুদ্ধে যে চার্জশিট পেশ করেছিল, তার ভিত্তিতেই ব্রিজভূষণের বিরুদ্ধে সমন জারি করে দিল্লির আদালত। মঙ্গলবার আদালতে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়। যদিও প্রথম থেকেই ব্রিজভূষণ জানিয়েছিলেন, তিনি নির্দোষ তাই সঠিক সময়ে আদালতে হাজিরা দেবেন তিনি। মঙ্গলবার তাঁকে অন্তবর্তী জামিন দিয়েছিল আদালত।

    হাজিরা দেওয়ার আগে এশিয়াডে কুস্তিগিরদের অংশগ্রহণ নিয়েও মুখ খোলেন ব্রিজভূষণ। ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়াকে ট্রায়াল ছাড়াই এশিয়াডে পাঠিয়ে দেওয়া হয়েছে। এই পদক্ষেপের বিরোধিতা করে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছেন দুই কুস্তিগির। গোটা ঘটনাকে অত্যন্ত দুঃখজনক বলেন কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রেসিডেন্ট।
  • Link to this news (প্রতিদিন)