• আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ কোহলির, বিরাট সাফল্যের রহস্য ফাঁস করলেন দ্রাবিড়
    প্রতিদিন | ২০ জুলাই ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম টেস্টে খুব সহজেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছে ভারত। পোর্ট অব স্পেনে আজ দ্বিতীয় টেস্ট। বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্রিকেটে ৫০০তম ম্যাচ খেলতে নামছেন বিরাট কোহলি (Virat Kohli)।

    সেই ম্যাচের আগে ভারতের হেডস্যর রাহুল দ্রাবিড় (Rahul Dravid) ?বিরাট? প্রশংসায় মেতে ওঠেন। ২০১১ সালে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফরে বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড় দু? জনেই ছিলেন। ওয়েস্ট ইন্ডিজে পা রাখার পরে তা নিয়ে নস্ট্যালজিয়ায় ভেসেছিলেন কোহলি। দ্রাবিড়ের সঙ্গে নিজের ছবি পোস্ট করেছিলেন বিরাট।

    আন্তর্জাতিক ক্রিকেটে পাঁচশো নম্বর ম্যাচের আগে কোহলি প্রসঙ্গে দ্রাবিড় বলছেন, ?বিরাট কোহলি বহু প্লেয়ারের কাছে সত্যিকারের অনুপ্রেরণা। দলে বহু প্লেয়ার কোহলির দিকে তাকিয়ে থাকে। বিরাটের পরিসংখ্যান ওর হয়েই কথা বলছে। সকলের অগোচরে থেকে কঠিন পরিশ্রম করে যায় কোহলি। ওর সেই প্রচেষ্টা কেউ দেখতে পায় না। এই প্রচেষ্টা, পরিশ্রম বিরাটকে পাঁচশো ম্যাচ খেলার দিকে এগিয়ে নিয়ে গিয়েছে। ও দারুণ ফিট এবং এখনও খুবই শক্তিশালী। বিরাটের উজ্জ্বল কেরিয়ারের পিছনে রয়েছে ত্যাগ স্বীকার এবং কঠিন পরিশ্রম।?

    বিরাটের কেরিয়ার খুব সামনে থেকে দেখেছেন রাহুল দ্রাবিড়। তিনি বলছেন, ?বিরাটের জার্নি দেখেছি। বহুদূর এসেছে ও। গত ১৮ মাস ওকে ব্যক্তিগত ভাবে চিনছি। অনেক কিছু ওর থেকে শিখেছি।?
  • Link to this news (প্রতিদিন)