• এখনই কোনও কড়া পদক্ষেপ নয়, অভিষেকের রক্ষাকবচের মেয়াদ বাড়াল হাই কোর্ট
    প্রতিদিন | ২০ জুলাই ২০২৩
  • গোবিন্দ রায়: অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) মামলায় রক্ষাকবচের মেয়াদ বাড়ল কলকাতা হাই কোর্ট (Calcutta HC)। আগামী সোমবার অর্থাৎ ২৪ জুলাই পর্যন্ত তাঁর বিরুদ্ধে কোনও মামলাতেই কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। বৃহস্পতিবার সাফ জানিয়ে দিলেন বিচারপতিরা। সোমবার অভিষেক সংক্রান্ত যাবতীয় নথি, তথ্য আদালতে পেশ করতে হবে। ওইদিন বিকেলেই শুনানি বিচারপতির তীর্থঙ্কর ঘোষের এজলাসে। বিকেল সাড়ে ৪টে নাগাদ শুনানি হবে।

    ইডির তরফে তৃণমূলের (TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের বিরুদ্ধে যে সমস্ত মামলা আছে, তার কোনওটা নিয়েই কড়া পদক্ষেপ নেওয়া যাবে না। ইডির (ED) এফআইআর খারিজের মামলার শুনানি হবে আগামী সোমবার। তার আগে পর্যন্ত কোনও কড়া পদক্ষেপ গ্রহণ করা যাবে না বলে জানিয়ে দিয়েছে উচ্চ আদালত। জানা গিয়েছে, অভিষেকের আইনজীবী অভিষেক মনু সিংভি ও এস বি রাজুর সময়ের সুবিধার জন্য এই নির্দেশ আদালতের।

    এদিনের শুনানিতে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বক্তব্য, ?আমরা জানতে চাই ইডি?র কাছ তাকে গ্রেপ্তার করার দরকার আছে কিনা। আমরা স্পষ্ট হতে চাই, তাঁকে হেফাজতে নিয়ে জেরার দরকার আছে কি না।? তাতে আইনজীবী ফিরোজ এডুলজি জানান, বেআইনি শিক্ষক নিয়োগের মামলায় তাঁকে ইডি কবে ডাকার পরিকল্পনা করেছে, সেটা এখনই বলা যাচ্ছে না। তাঁকে ১৪ জুন ডাকা হয়েছিল। তিনি আসেননি, ভোটে ব্যস্ততার কথা বলে। তারপরে আর ডাকা হয়নি। ওঁর বিরুদ্ধে পর্যাপ্ত তথ্য নথি আছে ইডির কাছে।
  • Link to this news (প্রতিদিন)