• শুভেন্দুর পর মুখ্যমন্ত্রী ও অভিষেকের বিরুদ্ধে FIR করতে চেয়ে জনস্বার্থ মামলা হাই কোর্টে
    প্রতিদিন | ২০ জুলাই ২০২৩
  • গোবিন্দ রায়: রাজ্যের বিরোধী দলনেতার পর রাজ্যের মুখ্যমন্ত্রী এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে আদালতে দায়ের মামলা। তাঁদের বক্তব্যের জেরে রাজ্যে আইনশৃঙ্খলার পরিস্থিতি ক্রমশ খারাপ হচ্ছে বলে মামলাকারীর অভিযোগ। তাই তাঁদের বিরুদ্ধে এফআইআর করতে চেয়ে আদালতের দ্বারস্থ হলেন মামলাকারী।

    কলকাতা হাই কোর্টে (Calcutta High Court) জনস্বার্থ মামলাটি করেছেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস। তাঁর অভিযোগ, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের জেরে রাজ্যে অশান্তি ছড়াচ্ছে। বাংলায় ৩৫৫ ধারা জারির মতো পরিস্থিতি তৈরি হচ্ছে। তাই তাঁদের বিরুদ্ধে এফআইআর করার অনুমতি চেয়ে বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেছেন ওই আইনজীবী। আজ বেলা দুটোয় মামলার শুনানি হতে পারে।

    প্রসঙ্গত, পঞ্চায়েত ভোটে (Panchayat Election 2023) অশান্তি ছড়ানো ও রাজনৈতিক হিংসায় মদত দেওয়ার অভিযোগে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) বিরুদ্ধে দায়ের হয়েছে জনস্বার্থ মামলা। বিরোধী দলনেতার বিরুদ্ধে FIR দায়ের করার আরজি জানিয়ে আদালতের দ্বারস্থ আইনজীবী। সেই মামলার প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ করে ডিভিশন বেঞ্চ। বিরোধী দলনেতার বিরুদ্ধে এফআইআর করা যাবে কি না তা নিয়ে আগামী কাল অর্থাৎ বৃহস্পতিবার শুনানি হতে পারে হাই কোর্টে।
  • Link to this news (প্রতিদিন)