• ৫০ হাজার মানুষের জন্য তৈরি হচ্ছে খাবার! জমজমাট ২১শে জুলাইয়ের মেনু
    এই সময় | ২০ জুলাই ২০২৩
  • 21 July Martyr's Day Rally Menu : ২১শে জুলাইয়ের মহাসমাবেশ উপলক্ষ্যে পশ্চিমবাংলার বিভিন্ন জেলা থেকে শহীদ সমাবেশে যোগ দেওয়ার জন্য বহু সংখ্যায় তৃণমূল সমর্থকরা ইতিমধ্যেই হাওড়া আসতে শুরু করেছেন। তাঁদের থাকার খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বিধায়ক গৌতম চৌধুরীর নির্দেশ অনুযায়ী দুই জায়গা উত্তর হাওড়ার সয়াম গার্ডেন ও শ্রীরাম বাটিকাতে।

    ভোর রাত থেকে শুরু হয়েছে খাবার তৈরি করার কাজ। তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে, এইবার প্রায় ৫০ হাজার মানুষের খাবার তৈরি করা হচ্ছে এই দুই জায়গায়। কারণ গত বছর থেকে তুলনায় এই বছর বহু সংখ্যায় মানুষ জননেত্রীর বার্তা শুনতে কলকাতা পৌঁছবেন।

    কারণ পঞ্চায়েত ভোটে যেভাবে ফলাফল হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষে, তাই মানুষ এইবার দলে দলে যোগ দিতে আসবেন । তাদেরই জন্য খাবার তৈরি করা কাজ শুরু হয়েছে। মেনুতে থাকছে ভাত, ডাল, আলু পটলের তরকারি ও পাশাপাশি ডিম। খাবার তৈরি করতে ব্যস্ততা দেখা গিয়েছে রাঁধুনিদের মধ্যে।

    ঝুড়ি ঝুড়ি চাল ডাল সবজি ডিম তৈরি করতে ব্যস্ত রয়েছেন তাঁরা। প্রশ্ন উঠছে যে দুপুর বারোটার আগে খাবার তৈরি হয়ে যাবে তো? দূর দুরান্ত থেকে যে মানুষ আসবেন তাঁরা এখানে খেয়ে কলকাতার উদ্দেশ্যে রওনা হবেন।

    রান্নায় ব্যস্ত থাকা এক রাঁধুনি বলেন, 'বড় আয়োজন হচ্ছে। এত এত মানুষের রান্না। সব কিছু সময়ে শেষ করার তাড়া রয়েছে। তাই জোরকদমে সবাই মিলে রান্নার কাজ চলছে।' জানা গিয়েছে দুপুরে তৃণমূল কর্মীদের মেনুতে দেখা যাবে ডাল এবং ভাত। দূরদূরান্তের কর্মীদের কথা ভেবে ভারী কোনও খাবার রাখা হচ্ছে না।

    দায়িত্বে থাকা স্থানীয় এক তৃণমূল নেতা বলেন, 'এত মানুষের খাওয়া দাওয়ার দায়িত্ব রয়েছে। বাজার হাট করা থেকে রান্না ঠিক সময়ে শেষ করা । এখন দম ফেলার সময়টুকুও নেই।' ২১শে জুলাই শহীদ সমাবেশে যোগ দেওয়ার জন্য বিভিন্ন জেলা থেকে ইতিমধ্যেই আসতে শুরু করেছেন বহু সংখ্যায় তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকরা।

    তাদেরকে হাওড়া স্টেশন থেকে বাসে করে আলিপুরের কাছে পাঠানো হচ্ছে। সেখান থেকে তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করা রয়েছে। শহীদ সমাবেশে যোগ দেওয়ার জন্য তাঁরা রওনা হবেন মিছিল করে। হাওড়া স্টেশনের সামনে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে একটি ক্যাম্প করা হয়েছে সেখানে মানুষদেরকে গাইড করা হচ্ছে যে তারা কিভাবে শহীদ সমাবেশস্থলে পৌঁছবেন।
  • Link to this news (এই সময়)