• মণিপুর কেন ফ্যাক্ট ফাইন্ডিং টিম নয়? প্রশ্ন, বাংলার রিপোর্ট পেয়ে বিস্ফোরক নাড্ডা
    এই সময় | ২০ জুলাই ২০২৩
  • Manipur Woman Paraded: পশ্চিমবঙ্গের পরিস্থিতি নিয়ে রাজ্য সরকারের উদ্দেশে তোপ বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। ভোটে বেলাগাম সন্ত্রাস ও ভোট পরবর্তী হিংসার অভিযোগ পেয়ে বাংলার পরিস্থিতি পরিদর্শনে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীর নেতৃত্বে তিন বিজেপি সাংসদের একটি দল পাঠায় গেরুয়া হাইকম্যান্ড। এখানেই শেষ নয়, রাজ্যে মহিলাদের উপর হিংসার অভিযোগ খতিয়ে দেখে পাঁচ মহিলা সাংসদের প্রতিনিধি দলকেও পাঠায় বিজেপি। হাইকম্যান্ডের পাঠানো টিম ফিরে গিয়ে যে রিপোর্ট জমা দিয়েছে তাঁর ভিত্তিতেই পশ্চিমবঙ্গের শাসক দলকে তোপ নাড্ডার।

    বিজেপি হাইকম্যান্ডের এই বক্তব্য নিয়ে আক্রমণ শানিয়েছে তৃণমূল। তাদের দাবি, গোটা দেশ এই মুহূর্তে মণিপুর নিয়ে উদ্বিগ্ন। নতুন করে সামনে এসেছে দুই মণিপুরী মহিলার লাঞ্ছনার ভিডিয়ো। এই ঘটনা নিয়ে কোনও শব্দই খরচ করতে শোনা যায়নি বিজেপি সভাপতিকে। এদিকে পশ্চিমবঙ্গে ভোট সন্ত্রাসের অভিযোগ খতিয়ে দেখতে এক নয়, দু-দুটি ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে পাঠানো হলেও গত কয়েক মাসে মণিপুরে একটিও ফ্যাক্ট ফান্ডিং টিম পাঠানোর সময় পায়নি বিজেপি, বলে কটাক্ষ রাজ্য তৃণমূলের।

    পঞ্চায়েত ভোটে ব্যাপক সন্ত্রাসের অভিযোগ ওঠে এরাজ্যে। ভোটের দিন ঘোষণা থেকে নির্বাচনের রেজাল্ট বের হওয়ার পর ভোট সন্ত্রাসে কম করে ৫৫ জনের মৃত্যুর অভিযোগ উঠেছে। যদিও সরকারি হিসাবে সংখ্যাটা নাম মাত্রা। রাজ্যে একাধিক জায়গা থেকে দলীয় কর্মীদের উপর হামলার অভিযোগ খতিয়ে দেখতে বাংলায় আসে ফ্যাক্ট ফাইন্ডিং কমিটি। ভোট সন্ত্রাসের আক্রান্তদের সঙ্গে দেখা দেখা করতে গিয়ে বার বার বাধার মুখে পড়ে বিজেপির দুইটি দল বলে অভিযোগ। বিজেপি সাংসদ রবিশংকর প্রসাদ বাংলার পরিস্থিতি নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই আক্রমণ করেছিলেন। একইসঙ্গে রাজ্যের পুলিশ তৃণমূলের ক্ষমতার দাস বলে আক্রমণ করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী। মন্তব্যে বলেন, 'কী ভাবে রাজ্য চালাতে হয় সেটা মমতা বন্দ্যোপাধ্যায়কে শিখতে হবে।'

    এছাড়াও রাজ্যে আসেন সাংসদ সরোজ পাণ্ডে, রমা দেবী, সাংসদ সন্ধ্যারাজ, কবিতা পাতিদার ও ওড়িশার সাংসদ অপরাজিতা সারঙি। বিজেপি মহিলা সাংসদদের এই দল ফিরে গিয়ে এদিন যে রিপোর্ট দিয়েছে, সেই রিপোর্ট দেখে বিজেপি সভাপতি

    জেপি নাড্ডা টুইটে লিখেছেন, 'ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির রিপোর্টেই স্পষ্ট পশ্চিমবঙ্গে কোনও আইনের শাসন নেই। রাজনৈতিক বিরোধীদের উপর চলছে অত্যাচার। বিরোধীর প্রতি সরকারের উদাসীন মনোভাব গ্রহণযোগ্য নয়। বিজেপি কিছুতেই জনসাধারণের উপর এমন অত্যাচার সহ্য করবে না।' বিজেপি সভাপতির এই টুইটের পরই ধেয়ে আসে বিরোধীদের কটাক্ষ। উল্লেখ্য, ইতিমধ্যেই মণিপুরের ঘটনার নিন্দা জানিয়ে কড়া পদক্ষেপের আশ্বাস দিয়েছেন তিনি।
  • Link to this news (এই সময়)