• পর্ন ছবির জগতে পা রেখে করণজিৎ-এর নাম বদল, জানেন কি সানি আদতে নায়িকার ভাইয়ের নাম!
    হিন্দুস্তান টাইমস | ২০ জুলাই ২০২৩
  • দেখতে দেখতে বলিউডে এক দশক পার করে ফেলেছেন সানি লিওন। স্বামী, তিন সন্তানকে নিয়ে সুখী গৃহকোণ সানির। সানি লিওনের অতীত কারুর অজানা নয়, বলিউডে কেরিয়ার শুরুর আগে লম্বা সময় পর্ন দুনিয়ার রানি ছিলেন সানি। জন্মসূত্রে নাম করণজিৎ কৌর। কানাডানিবাসী এক রক্ষণশীল শিখ পরিবারে জন্ম ও বেড়ে ওঠা সানির। হাইস্কুলে পড়তেও ছেলেদের কাছে খুব বেশি পাত্তা পেতেন না সানি। ইচ্ছে ছিল বড় হয়ে নার্স হবেন, সেখান থেকে আচমকাই অ্যাডাল্ট ফিল্ম ইন্ডাস্ট্রিতে পা দেন সানি। তখন করণজিৎ-এর বয়স সবে ১৯!

    শুরুতে পরিবারের থেকে গোটা বিষয়টা লুকিয়ে রেখেছিলেন সানি। যদিও ভাইয়ের কাছে ধরা পড়ে যান। বাবা-মা মেয়ের 'কীর্তি'র কথা জেনেছিল আরও পরে। তবে পর্ন ইন্ডাস্ট্রিতে কাজ করা নিয়ে কোনও আফসোস নেই অভিনেত্রীর, পরিস্থিতির চাপে নয় স্বেচ্ছায় সহজে টাকা কামাতে পর্ন ইন্ডাস্ট্রিতে পদার্পণ সানির। 

    নীল ছবির দুনিয়ায় পা রাখার সময় নাম বদলটা খুব স্বাভাবিক একটা ঘটনা। পর্ন দুনিয়ার সকলেই এই ট্রেন্ড ফলো করেন। পেন্ট হাউস ম্যাগাজিনের মুখ হওয়ার পর একাধিক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিতে হয়। অতীতের স্মৃতি হাতড়ে সানি বলেন, ‘আমি একটা ম্যাগাজিনে সাক্ষাৎকার দিচ্ছিলাম। তারা প্রশ্ন করে, আপনি কি নামে পরিচিত হতে চান? সেইসময় আমি কিছু ভেবে উঠতে পারছিলাম না। আমি একটা ট্যাক্স অ্যান্ড রিটায়ারমেন্ট ফার্মে কাজ করতাম, হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্টের অধীনে। মাঝেমধ্যে অ্যাকাউন্টস আর এজেন্ট হিসাবেও কাজ করতাম। রিসেপশানিস্ট হিসাবেও কাজ করেছি। আমি সাক্ষাৎকার দেওয়ার সময় ভয়ে ছিলাম, আমি দ্রুত কাজে ফিরতে চাইছিলাম পাছে ধরা পড়ে যাই। ওদের চটপট বলি আমার নামটা সানি রাখুন, পদবি যা খুশি ব্যবহার করুন’। 

    সানি জানান, আদতে সানি তাঁর ভাইয়ের ডাকনাম। সানি লিওনের ভাইয়ের নাম সন্দীপ সিং, পরিবারের সকলের কাছে সানি নামেই পরিচিত ছিল সে। সেই নাম ধার করেই এক দশক ধরে নীল ছবির জগত কাঁপিয়েছেন অভিনেত্রী। সানি বলেন, ‘আমার মায়ের (আমার) এই নামটা এক্কেবারে পছন্দ নয়। উনি বলেছিলেন, এত নামের মাঝে তুই এই নামটাই খুঁজে পেলি?’

    নতুন শতাব্দীর শুরুতে পর্ন ইন্ডাস্ট্রিতে জার্নি শুরু করেছিলেন সানি। এক দশক পর ২০১১ সালে সব ছেড়ে স্বামীর জন্য মুম্বইতে চলে আসেন অভিনেত্রী। ‘বিগ বস সিজন ৫’-এর প্রতিযোগী হিসাবে ভারতীয় গ্ল্যামার দুনিয়ায় তাঁর আত্মপ্রকাশ।পরবর্তীতে মহেশ ভাটের ডাকে সাড়া দিয়ে ‘জিসম ২’ ছবির মাধ্যমে বলিউড সফর শুরু করেন সানি।

    সম্প্রতি কান চলচ্চিত্র উৎসবে সাড়া ফেলেছে সানি অভিনীত ‘কেনেডি’। এই ছবিতে অনুরাগ কশ্যপের মতো পরিচালকের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন সানি। যা তাঁর ফিল্মি কেরিয়ারের অন্যতম মাইলস্টোন। পর্ন ইন্ডাস্ট্রির সঙ্গে জড়িয়ে তার অতীত, তাই কম কটাক্ষ তাঁকে শুনতে হয়নি বলিউডে। কিন্তু কেনেডি তাঁর কেরিয়ারের মোড় ঘোরাবে আত্মবিশ্বাসী সানি। থ্রিয়েট্রিক্যাল রিলিজের অপেক্ষায় এই ছবি। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)