• শুক্রে উপচে পড়বে ভিড়! যাত্রী সুরক্ষায় একগুচ্ছ পদক্ষেপ কলকাতা মেট্রোর
    এই সময় | ২১ জুলাই ২০২৩
  • Kolkata Metro : ২১ শে জুলাই তৃণমূল কংগ্রেসের বৃহৎ সমাবেশের কথা মাথায় রেখে বিশেষ ব্যবস্থা গ্রহণ করতে চলেছে কলকাতা মেট্রো রেলওয়ে। ইতিমধ্যে শহরে বাস উধাও, অন্যান্য যানবাহনের সংখ্যা কম থাকবে। স্বাভাবিকভাবেই, মেট্রোর উপর চাপ বাড়বে বলেই ধরে নিচ্ছে কলকাতা মেট্রো।

    কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে, আগামীকাল, শুক্রবার মেট্রো অতিরিক্ত ভিড়ের কথা মাথায় রেখেই নিরাপত্তার দিকে বিশেষ নজর দিতে চলেছে। বিশেষ করে, দক্ষিণেশ্বর, দমদম, শ্যামবাজার, মহাত্মা গান্ধী রোড, চাঁদনী চক, এসপ্ল্যানেড, পার্ক স্ট্রিট, ময়দান, রবীন্দ্র সদন, কালীঘাট, উত্তম কুমার স্টেশনে বিশেষ সিকিউরিটির ব্যবস্থা করছে।

    পাশাপাশি, নর্থ সাউথ করিডোর এবং সল্টলেক সেক্টর ৫ দিকেও বিশেষ নজরদারি থাকবে । ১৩টি মেট্রো স্টেশনে মোট ১২০ জন অফিসার মজুত থাকবেন বলে জানা গিয়েছে। যাত্রীদের জন্য সুরক্ষিত যাতায়াত ব্যবস্থা বজায় রাখতেই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

    মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, আগামীকাল প্রত্যাশিত ভিড় সত্ত্বেও যাত্রীদের জন্য ঝামেলামুক্ত পরিষেবা চালানোর পাশাপাশিযাত্রীদের নিরাপদ চলাচল নিশ্চিত করতে কলকাতা মেট্রো প্রাঙ্গনে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাও সরবরাহ করবে।

    মেট্রো জানিয়েছে, যে কোনও জরুরি পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন স্টেশনে এবং ট্রেনে কুইক রেসপন্স টিম (কিউআরটি) মোতায়েন করা হবে। স্নিফার ডগ এবং সিকিউরিটি গ্যাজেটের সাহায্যে অ্যান্টি-সাবোটেজ চেক করা হবে। পরিস্থিতির উপর নজর রাখার জন্য, কোনও অপরাধীকে ধরতে বিভিন্ন স্টেশনে সাধারণ পোশাকে অতিরিক্ত RPF কর্মীও মোতায়েন করা হবে।

    Kochi Water Metro : ভারতের প্রথম ওয়াটার মেট্রো দেখেছেন আগামীকাল ভিড় সামলাতে বিভিন্ন মেট্রো স্টেশনে অতিরিক্ত টিকিট কাউন্টার খোলা হবে। মেট্রো আরপিএফ স্থানীয় পুলিশ, গোয়েন্দা শাখার আধিকারিকদের এবং মেট্রো রেল পুলিশের সঙ্গে ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করবে যাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি সঠিকভাবে বজায় থাকে। আগামীকালের কলকাতায় তৃণমূল কংগ্রেসের ২১ জুলাই সমাবেশের জন্য সাধারণ যাত্রীদের যথেষ্ট ভোগান্তির মধ্যে পড়তে হবে বলেই মনে করা হচ্ছে। কলকাতা থেকে সমস্ত বাস বৃহস্পতিবার রাত থেকেই উধাও। শহর ও পার্শ্ববর্তী অঞ্চল থেকে সমস্ত বাস ইতিমধ্যে তুলে নেওয়া হয়েছে বলে খবর। আগামী কাল সারাদিন কলকাতা শহরের ট্রাফিকের চূড়ান্ত দুরবস্থা হবে বলেই ধরে নেওয়া হচ্ছে। সে কারণেই মেট্রোর জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান হয়েছে।
  • Link to this news (এই সময়)