• হেভিওয়েট সিপিএম নেতাকে হারিয়ে চমকে দিলেন পূর্বস্থলীর আলিম
    বর্তমান | ২৫ জুলাই ২০২৩
  • সংবাদদাতা, কালনা: জীবনে প্রথম ভোটে দাঁড়িয়ে চমক দিয়েছেন আলিম মল্লিক। সিপিএমের হেভিওয়েট প্রার্থী দু’বারের প্রাক্তন বিধায়ক সুব্রত ভাওয়ালকে জেলা পরিষদের আসনে হারিয়ে দিয়েছেন এই তৃণমূল প্রার্থী। আলিমের জয় আর প্রাক্তন বিধায়কের পরাজয় এখন এলাকায় রীতিমতো চর্চার বিষয়।

    পূর্বস্থলী দক্ষিণ বিধানসভার অন্তর্গত পূর্বস্থলী-১ ব্লকের সমুদ্রগড় দক্ষিণবাটির বাসিন্দা বছর চৌত্রিশের আলিম মল্লিক। সাধারণ মধ্যবিত্ত পরিবারের ছেলে। নবদ্বীপ কলেজে পড়ার সময় থেকে রাজনীতিতে হাতেখড়ি। কলেজে ছাত্র পরিষদের প্রেসিডেন্ট ছিলেন। শিক্ষাগত যোগ্যতা এমএ, বিএড। আলিম ২০১১ থেকে তৃণমূল কংগ্রেসের পূর্বস্থলী-১ ব্লকের যুব প্রেসিডেন্ট। এবার পঞ্চায়েত ভোটে ব্লকের ৪০ নম্বর জেলা পরিষদের আসনে সিপিএমের প্রার্থী হন প্রবীণ সিপিএম নেতা সুব্রত ভাওয়াল। এমন একজন হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে শাসকদলের প্রার্থী কে হবেন তা নিয়ে যখন জোর চর্চা শুরু হয়েছে, তখনই তালিকার প্রথমে উঠে আসে শিক্ষিত ভদ্র, লড়াকু যুবনেতা আলিম মল্লিকের নাম। এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথ তাঁকে সাহস জোগান। অনেকেই ধরে নিয়েছিলেন লড়াইটা মোটেও সহজ নয়। কিন্তু হাল ছাড়ার পাত্র ছিলেন না তারুণ্যে ভরপুর আলিম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি প্রকল্প ও এলাকার উন্নয়ন, এই নিয়ে রাতদিন তাঁর এলাকার তিন পঞ্চায়েত দোগাছিয়া, জাহান্নগর ও বগপুর এলাকায় কাঁধে জোড়াফুলের পতাকা নিয়ে বাড়ি বাড়ি, হাটেবাজারে প্রচার করেন। পাশে পান এলাকার বিধায়ক তথা মন্ত্রী স্বপন দেবনাথকে। ভোটের রেজাল্ট বের হতেই দেখা যায় ১২ হাজারের বেশি ভোটে তিনি জয়ী হয়েছেন। 

    স্বপন বলেন, ছাত্র-যুব রাজনীতি থেকে উঠে আসা শিক্ষিত ভদ্র আলিম পারবে ভরসা ছিল। আমাদের মাথার উপর রয়েছেন উন্নয়নের কাণ্ডারি মমতা বন্দ্যোপাধ্যায় ও যুব আইকন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁদের অনুপ্রেরণা ও লড়াই ওকে জয়ী করেছে। মানুষ উন্নয়নকে সমর্থন করে দিকে দিকে তৃণমূল প্রার্থীদের বিপুল ভোটে জয়ী করেছেন।   

    আলিম মল্লিক বলেন, জীবনে প্রথম ভোটের লড়াইতে হেভিওয়েট নেতার বিরুদ্ধে লড়তে অভিভাবক মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা যুব সভাপতি রাসবিহারী হালদারকে পাশে পেয়েছি। সব চেয়ে বড় শক্তি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী প্রকল্প, উন্নয়ন ও আমাদের আইকন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মানুষ সরকারি প্রকল্প ও উন্নয়নের পক্ষে আমাকে ভোট দিয়েছেন। আগামীতে মানুষের পাশে থেকে কাজ করে যাব। 
  • Link to this news (বর্তমান)