• সিপিএম সমর্থকের বাড়িতে হামলায় পুলিসকে মামলার নির্দেশ
    বর্তমান | ২৫ জুলাই ২০২৩
  • সংবাদদাতা, বর্ধমান: পঞ্চায়েতের ভোটগণনার দিন এক সিপিএম সমর্থকের বাড়িতে হামলা ও তাঁকে বেধড়ক মারধর করা নিয়ে খুনের চেষ্টা, অস্ত্র এবং বিস্ফোরক আইনে মামলা রুজু করার নির্দেশ দিল বর্ধমান সিজেএম আদালত। সোমবার ভাতার থানার কালুত্তক গ্রামের জীবন্নেশা বিবি ঘটনার কথা জানিয়ে সিজেএম আদালতে মামলা করেন। তাঁর আইনজীবী রমেশ সিং বলেন, ঘটনার বিষয়ে থানায় অভিযোগ জানাতে গেলেও থানা কোনও ব্যবস্থা নেয়নি। এসপিকে জানিয়েও ফল না হওয়ায় সিজেএম আদালতে মামলা করা হয়েছে। সিজেএম কেস রুজু করে তদন্তের জন্য ভাতার থানার ওসিকে নির্দেশ দিয়েছেন। 

    পুলিস অবশ্য অভিযোগ না নেওয়ার কথা অস্বীকার করেছে। থানার এক অফিসার বলেন, জখমের পরিবারের লোকজনকে অভিযোগ জানাতে বলা হয়েছিল। কিন্তু, কেউ অভিযোগ জানাতে থানায় আসেনি। তাছাড়া, অন্য একটি মারপিটের মামলায় ওই ব্যক্তি জড়িত। সেই ঘটনার পর তিনি এলাকা ছেড়ে চলে যান। ঘটনার দিন তিনি বাড়ি ফিরে আসেন। এরপর মারধর খাওয়া লোকজনের সঙ্গে তাঁর অশান্তি হয়। পালাতে গিয়ে ক্যানেলের ঢালাইয়ের কংক্রিটে চোট লাগে তাঁর। আদালতের নির্দেশের বিষয়ে কিছু জানা নেই। আদালত এই ধরনেব নির্দেশ দিলে তা খতিয়ে দেখে আইনমাফিক ব্যবস্থা নেওয়া হবে। ভাতারের বিধায়ক মানগোবিন্দ অধিকারী বলেন, কী ঘটনা ঘটেছে তা আমার জানা নেই। কে মামলা করেছে তাও জানি না। মামলাকারীকেও চিনি না। 

    অভিযোগে জীবন্নেশা জানিয়েছেন, ১১জুলাই সকাল সাড়ে ৬টা নাগাদ তাঁর স্বামী সাহেব শাহ বাড়ির বাইরে যান। সেইসময় কয়েকজন তাঁর স্বামীর উপর চড়াও হয়। লাঠি, রড প্রভৃতি দিয়ে তাঁর স্বামীকে মারধর করা হয়। মারধরে তাঁর স্বামীর বাঁ পা ভেঙে যায়। মারধরে জড়িতরা তাঁর স্বামীকে বাড়ির কাছে ক্যানেলের ধারে ফেলে রেখে দিয়ে চলে যায়। পরিবারের লোকজন তাঁকে উদ্ধার করে ভাতার হাসপাতালে নিয়ে যায়। তাঁর স্বামী বর্তমানে বর্ধমান শহরের গোদা এলাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার কিছুক্ষণ পর কিছু লোকজন বন্দুক ও বোমা নিয়ে বাড়ির কাছে হাজির হয়। বোমাবাজি করে। বন্দুক দেখিয়ে হুমকি দেয়। সিপিএম ছেড়ে তৃণমূলে যোগদান না করলে গ্রামে থাকতে দেওয়া হবে না বলে শাসায়।
  • Link to this news (বর্তমান)