• ফ্রেজারগঞ্জে হাজার কেজি খোকা ইলিশ উদ্ধার করল পুলিস
    বর্তমান | ২৬ জুলাই ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: সোমবার গভীর রাতে নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জের বালিয়াড়া ঘাটে একটি ট্রলার থেকে এক হাজার কেজি খোকা (ছোট আকারের) ইলিশ উদ্ধার করল পুলিস। তবে এই অভিযানের খবর আগে পেয়ে গিয়ে ট্রলার ছেড়ে পালিয়ে যান মৎস্যজীবীরা। 

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মা মহেশ্বরী নামের ওই ট্রলারে বিপুল পরিমাণ ছোট ইলিশ রয়েছে বলে খবর আসে পুলিসের কাছে। তারপর সেখানে হানা দেয় তারা। ট্রলারের ভিতর থেকে ক্রেট ভর্তি খোকা ইলিশ মেলে। সেগুলি বের করে একটি মাছের আড়তে রাখা হয়েছে। তদন্তে পুলিস জানতে পেরেছে, এই ট্রলারটি গঙ্গাসাগরের। সেটি বাজেয়াপ্ত করা হয়েছে। ইলিশ ধরার ভরা মরশুমেও প্রবণতা কমছে না বলে দুশ্চিন্তায় ব্যবসায়ীরা। এর আগে কয়েকশো টন ছোট মাছ ধরে এনেছিলেন মৎস্যজীবীরা। ট্রলার মালিক ও মৎস্যজীবী সংগঠনগুলি এই কাজে যুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি তুলেছিল। তারপর এই প্রথম খোকা ইলিশ ধরতে হানা দিল পুলিস। তবে অভিযুক্ত মৎস্যজীবীদরা পলাতক।

    এর পাশাপাশি মাছ ধরতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়ল একটি ছোট নৌকা। পুলিসের তৎপরতায় সমস্ত মৎস্যজীবীকে উদ্ধার করা হয়। পরে সেই নৌকাটি মৎস্যবন্দরে ফিরিয়ে আনা হয়। জানা গিয়েছে, ঘোড়ামারা থেকে মঙ্গলবার সকালে এফবি আকাশি নামের একটি নৌকা নিয়ে মাছ ধরতে রওনা দিয়েছিলেন মৎস্যজীবীরা। বাঘের চরের কাছে এসে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে নৌকাটি। বিপদ বুঝতে পেরে মৎস্যজীবীরা প্রশাসনের সঙ্গে যোগাযোগ করেন। ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিস এফআইবি বোট নিয়ে ঘটনাস্থল থেকে তাঁদের উদ্ধার করে নিয়ে আসে। অন্যদিকে এদিন মাছ ধরতে গিয়ে জম্বুদ্বীপের কাছে আর একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে যায়। সেটিকেও পুলিস গিয়ে উদ্ধার করে ফ্রেজারগঞ্জ মৎস্যবন্দরে নিয়ে আসে।
  • Link to this news (বর্তমান)