• Malbazar: হাতির হানায় বছরদু'য়েক আগেই ভেঙেছিল স্কুলবাড়ি, এখনও টিনের ঘরেই পঠন-পাঠন...
    ২৪ ঘন্টা | ২৬ জুলাই ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বছরদুয়েক আগে হাতির হানায় ভেঙেছে শ্রেণিকক্ষ। এখনও তা মেরামত করা হয়ে ওঠেনি। বাধ্য হয়েই এই প্রচণ্ড গরমের মধ্যে টিনের একটি ঘরে পাঁচটি ক্লাসের পড়ুয়াদের নিয়ে চলছে পঠন-পাঠন। মালবাজার মহকুমার মেটেলি ব্লকের ডাঙ্গি ডিভিশন চা-বাগানের শিশুশিক্ষা কেন্দ্রের এই অবস্থা। বিষয়টি ব্লক প্রশাসনকে জানিয়েও কোনও কাজ হয়নি বলেই অভিযোগ ওই শিশুশিক্ষা কেন্দ্রর। 

    জানা যায়, ওই শিশুশিক্ষা কেন্দ্রে চা-বাগান শ্রমিক পরিবারের ২৯ জন পড়ুয়া পড়াশোনা করে। ওই শ্রেণিকক্ষটি হাতি ভেঙে দেওয়ার ফলে বর্তমানে প্রচণ্ড গরমে একটি টিনের ঘরের মধ্যেই পাঁচটি শ্রেণির পড়ুয়াদের নিয়ে ক্লাস করানো হচ্ছে। ফলে সমস্যায় পড়তে হচ্ছে ওই কেন্দ্রের দুই সহায়িকাকে। 

    ওই শিশুশিক্ষা কেন্দ্রের এক সহায়িকা বলেন, বিষয়টি বেশ কয়েকবার ব্লক প্রশাসনকে জানানো হয়েছে। মূল স্কুলঘরটি ভেঙে পড়ে থাকায় পড়ুয়াদের একটি ঘরেই বসিয়ে ক্লাস করানো হচ্ছে। গরমের মধ্যে খুবই সমস্যা হচ্ছে। দ্রুত ওই শ্রেণিকক্ষ মেরামতের দাবি জানিয়েছেন তাঁরা। এ বিষয়ে এলাকার বিদায়ী গ্রাম পঞ্চায়েত সদস্য কৃষ্ণা ওঁরাও বলেন, আমিও বিষয়টি বেশ কয়েকবার বিডিও-কে জানিয়েছি, কিন্তু কোনও কাজ হয়নি।  
  • Link to this news (২৪ ঘন্টা)