• Raghav Chadha Attacked Crow : 'ঝুঠ বোলে কাউয়া কাটে' খোঁচা বিজেপির, কাকের ঠোক্কর খেয়ে ট্রেন্ডিং রাঘব চাড্ডা
    এই সময় | ২৭ জুলাই ২০২৩
  • মণিপুর ইস্যু এবং দলীয় সাংসদ সঞ্জয় সিংয়ের সাসপেন্ড নিয়ে রাজ্যসভায় ঝড় তুলেছেন আপ সাংসদ রাঘব চাড্ডা। সংসদের কক্ষে বক্তব্য রাখার সময় সরকারি দল বারবার নিশানা করেছে তাঁকে। এবার সংসদের বাইরে তাঁকে নিশানা করল একটি কাক। আর এ নিয়েও দিল্লি বিজেপি কটাক্ষ করতে ছাড়ল না আপের রাজ্যসভার সাংসদকে।

    ঘটনার সূত্রপাত বুধবার। মণিপুর সহ একাধিক ইস্যুতে রাজ্যসভায় ঝড় তোলেন আপ সাংসদ চাড্ডা। এরপর তিনি সংসদের বাইরে আসেন। এই সময় সংসদ ভবনের কার্ণিশে বসে থাকা একটি কাক উড়ে এসে তাঁর মাথায় খোঁচা দেয়। বেশ কয়েকবার কাকটিকে তাড়ানোর চেষ্টা করেও, ব্যর্থ হন আপ সাংসদ। বারবার উড়ে এসে মাথায় খোঁচা দিতে থাকে।

    এদিকে, আপ সাংসদ চাড্ডাকে মাথায় খোঁচা দেওয়ার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় করা হয়েছে পোস্ট। কয়েক সেকেন্ডের ভিডিয়োটি নিমিষে ব্যাপকভাবে শেয়ার হয় নেট দুনিয়ায়। ভিডিয়োটি দেখা গেছে, ফোনে কথা বলার সময় কাকটি চাড্ডাকে খোঁচা মারতে। ঘটনায় হাঁসতে দেখা যায় তাঁকে।

    কাকটিকে তাড়াতে বেশ কয়েকবারের চেষ্টা ব্যর্থ হওয়ার পর, খোঁচার হাত থেকে বাঁচতে মাথায় হাত দিয়ে দৌঁড়ে যেতে দেখা যায় আপ সাংসদকে । সোশ্যাল মিডিয়ায় ভিডিয়োটি ভাইরাল হতেই, বিজেপির দিল্লি শাখার নিজস্ব টুইটার হ্যান্ডেলে সেটি পোস্ট করা হয়। সেই সঙ্গে আপ সাংসদকে খোঁচা দিয়ে একটি ক্যাপশনও দিয়েছে তারা।

    তাতে লেখা হয়েছে, 'ঝুঠ বোলে কাউয়া কাটে অর্থাৎ মিথ্যা কথা বললে কাক কামড়াবে।' টুইটে লেখা হয়েছে যে মিথ্যা বললে যে কাক কামড়ায়, তা এতদিন শোনা গেছে। কিন্তু এটা যে বাস্তবে ঘটে, তা আপ সাংসদের ক্ষেত্রে দেখা গেল বলে কটাক্ষের সুরে উল্লেখ করা হয়েছে।

    প্রসঙ্গত, মণিপুর নিয়ে সংসদের বাদল অধিবেশনের প্রথম দিন থেকে সরব হয়েছেন বিরোধীরা । প্রতিবাদের পারদ আরও বেড়েছে আপের রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংয়ের বরখাস্তের পর। আর এ নিয়ে সরব হতে দেখা গেছে রাঘব চাড্ডাকে। মঙ্গলবার দলীয় সাংসদকে বরখাস্তের প্রতিবাদে রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনখড়ের সঙ্গে বাদানুবাদেও জড়িয়ে পড়েছিলেন তিনি।

    সেই সময় চেয়ারম্যান চাড্ডাকে প্রবীণ সাংসদদের কাছ থেকে সংসদীয় পাঠ নেওয়ার পরামর্শ দিলেও, তাতে কর্ণপাত করেননি চাড্ডা। তাই অন্যান্য বিরোধী সদস্যের মতো চাড্ডাকেও নিশানা করেছে বিজেপি।
  • Link to this news (এই সময়)